স্বেচ্ছাসেবকদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড

পুলিশের বাধার মুখে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে। শুক্রবার দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার আনারপুরা বাসস্ট্যান্ড সংলগ্ন ডিএমআই রেস্টেুরেন্টে এ ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবীব উন নবী সোহেলের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা ও পুলিশ ব্যানার ছিনিয়ে নিয়ে গেলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এ সময় কয়েক শতাধিক নেতাকর্মী ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের পদক্ষেপের কারণে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা ঘটনাস্থল ছেড়ে অন্যত্র চলে যান।

এদিকে, এ ঘটনায় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের বিরুদ্ধে গজারিয়া থানায় জিডি করেছেন পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবীব উন নবী সোহেল ও সাধারণ সম্পাদক মীর সরফত আলী সফুসহ কেন্দ্রীয় নেতারা মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার কেক কাটার আয়োজন করেন।

এতে অনুষ্ঠানস্থলে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী উপস্থিত হলে গজারিয়ার আনারপুরা বাসস্ট্যান্ডের কাছে ডিএমআই রেস্টেুরেন্ট সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আধা ঘণ্টাব্যাপী যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে।

এ খবর পেয়ে গজারিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেচ্ছাসেবক দলের আয়োজিত অনুষ্ঠান উদযাপনে পুলিশ বাধা দেন। এতে কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিব উন নবী সোহেলের সঙ্গে গজারিয়া থানার পরিদর্শক মো. কামাল হোসেনের বাগবিতণ্ডার সৃষ্টি ও পুলিশের পদক্ষেপে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

গজারিয়া থানার পরিদর্শক মো. কামাল হোসেন এ অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে জানান, অনুমতি ছাড়া ও পুলিশ প্রশাসনকে অবগত না করে অনুষ্ঠান আয়োজন করা হয়।

এছাড়া দলীয় নেতাকর্মীরা মহাসড়কে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এই পদক্ষেপ নেয়।

এ সময় পুলিশের সঙ্গে দুর্বব্যহার করার ঘটনায় কেন্দ্রীয় কয়েকজনের নাম উল্লেখ করে গজারিয়া থানায় একটি জিডি রুজু করা হয়েছেন বলেও জানান তিনি ।

এর আগে স্থানীয় নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন রচনা করে কেন্দ্রীয় নেতাদের অভ্যর্থনা জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply