মাওয়ায় কর্মস্থলে ফেরা মানুষের ঢল

মাওয়ায় গাড়ির অভাব, খালি ফেরি যাচ্ছে কাওরাকান্দিতে
শুক্রবার কর্মস্থল ঢাকায় ফেরা যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল দকিণাঞ্চলের প্রবেশদ্বার মাওয়ায়। মাওয়ায় যানজট নাথকলেও মানুষের একরকম স্রোত নেমেছে। তবে সেই অনুযায়ী মাওয়া থেকে ঢাকাগামী বাসের সঙ্কট থাকায় দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

মাওয়াস্থ বিআইডব্লিউটিসির ম্যানেজার সিরাজুল হক বিকালে জানান, মাওয়ায় পারাপারে অপেক্ষায় কোন যান নেই। তবে কাওরাকান্দিতে বেশকিছু গাড়ি পারাপারে অপেক্ষায় রয়েছে। সে যানগুলো পারাপার করতে মাওয়া থেকে খালি বা অল্পযান নিয়েই কাওরাকান্দি যাচ্ছে।

এদিকে কর্মস্থলমুখী মানুষের ঢল থেকে সুবিধাবাদীরা স্পিডবোট, লঞ্চ এবং বাসের ভাড়া বাড়িয়ে দিয়েছে।

সরেজমিনে দক্ষিণাঞ্চলের মাওয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঈদ শেষে দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ ঢাকায় কর্মস্থলে ফিরতে লঞ্চ সিবোট, ফেরি আর ট্রলারে করে মাওয়া এসে ঢাকার বাসের জন্য হুমড়ি খেয়ে পড়েছে।

যাত্রীর উপচে পড়া ভীড়ের সুযোগ নিয়ে ঢাকা-মাওয়া মহাসড়কের লোকাল বাসগুলো ৬০ টাকার ভাড়া ৮০ থেকে ১শ টাকা আদায় করছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন। লঞ্চে ২৮ টাকার ভাড়া ৬০ টাকা পর্যন্ত এবং স্পিডবোর্টের ভাড়া ১২০ টাকার স্থলে ২শ টাকা পর্যন্ত আদায় করার অভিযোগ করছে যাত্রীরা।

এব্যাপারে মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য এসআই খন্দকার খালিদ জানান, অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগ মাওয়ায় পাওয়া যায়নি। তবে লঞ্চ ও স্পিডবোটের ভাড়া কাওরাকান্দি থেকেই আদায় করা হচ্ছে।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply