লঞ্চডুবির গুজবে তোলপাড়

শুক্রবার দিনগত রাতে বিপুল সংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ ডুবি হয়েছে এমন গুঞ্জন মুন্সীগঞ্জ, চাদঁপুরসহ আশপাশের জেলায় ছড়িয়ে পড়ে। এতে চারদিকে তোলপাড় সৃষ্টি হয়। রাত ১০টার পর এমন খবর ছড়িয়ে পড়লে পদ্মা, মেঘনা ও ধলেশ্বরী নদী ঘেঁষা জেলাগুলোর পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা নদীতে রেকি চালিয়েও এমন কোনো ঘটনার সত্যতা পায়নি।

অন্যদিকে এ গুঞ্জন গণমাধ্যম কর্মীদের কানে গেলে তারাও বিভিন্ন স্থানে খোজঁখবর নিয়ে লঞ্চডুবির বিষয়টি নিশ্চিত হতে পারেনি। তবে ভোলা থেকে এমভি টিপু-৫ নামে একটি যাত্রীবাহী লঞ্চ রওনা হওয়ার পর পথিমধ্যে একটি চরে আটকা পড়ার খবর পাওয়া গেছে বলে কোস্টগার্ড সূত্রে জানা গেছে।

মেঘনা নদী ঘেঁষা মুন্সীগঞ্জের গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, লঞ্চডুবি হয়েছে এমন খবর পেয়ে নদীতে ৪টি টিম পাঠিয়ে বিভিন্ন স্থানে খোজঁখবর নেওয়া হলেও বিষয়টির সত্যতা মেলেনি।

তিনি আরও জানান, চাদঁপুরের মতলব থানা পুলিশও লঞ্চডুবির কোনো সত্যতা পায়নি। তারা পদ্মা ও মেঘনা নদীতে পুলিশের টিম নামিয়েছে।

কোস্টাগার্ডের স্টেশন কমান্ডার ফেরদৌস আহমেদ জানান, এক যাত্রীর মাধ্যমে জানা যায়, ভোলার কোনো এক চরে হাতিয়া থেকে রওনা হওয়া এমভি টিপু-৫ নামে লঞ্চ আটকা পড়েছে।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাব আলী পিপিএম জানান, লঞ্চডুবির ঘটনাটি আসলে গুজব।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply