মুন্সীগঞ্জে সংসদীয় বিতর্ক কর্মশালা

‘বিতর্কে চর্চা করি গণতন্ত্র, বিতর্কে গড়ি দুর্নীতি মুক্ত প্রিয় স্বদেশ’ স্লোগানকে উপজীব্য করে মুন্সীগঞ্জে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী সংসদীয় বিতর্ক কর্মশালা। জেলা এলজিইডি মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। রামপাল ডিগ্রী কলেজ, মাদ্রাসা, মিরকাদিম হাজী আমজাদ আলী বিশ্ববিদ্যালয় কলেজ, বকুলতলা এইচ. এ. কে. উচ্চ বিদ্যালয়, মো. আমিরুল হক পৌর বালিকা উচ্চ বিদ্যালয় ও পঞ্চসার দারুল ইহসান আলীম এর মোট ৩৬ জন শিার্থী ৫ জন ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য এতে অংশ গ্রহণ করে। বিতর্ক কর্মশালায় প্রধান পরিচালক ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. জিয়াউল হক শেখ।

কর্মশালার অন্যান্য পরিচালকগণ হলেন স্টাফ রিপোর্টার দৈনিক প্রথম আলো রাশেদুল আলম রাসেল, অংকুর আইসিটি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের শিা বিশেষজ্ঞ আসমা জাহান মুক্তা, রামপাল ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান মনোয়ার হাসিনুল আলম, প্রভাষক আশরাফুল আলম, সেরেজদাবাদ রানা শফিউল্লাহ কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. জুনায়েদ। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন শিা প্রতিষ্ঠানের প্রতিনিধি, সনাক ও ইয়েস সদস্য। কর্মমাশার সঞ্চালনায় ছিলেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার করুনা কিশোর চক্রবর্তীর ও কর্মশালার সভাপতিত্ব করেন সনাক সভাপতি খালেদা খানম। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

টাইমস্ আই বেঙ্গলী

========================

মুন্সীগঞ্জে সংসদীয় বিতর্ক কর্মশালা

‘বিতর্কে চর্চা করি গণতন্ত্র, বিতর্কে গড়ি দুর্নীতি মুক্ত প্রিয় স্বদেশ’ স্লোগানকে উপজীব্য করে মুন্সীগঞ্জে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী সংসদীয় বিতর্ক কর্মশালা। জেলা এলজিইডি মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। মিরকাদিম হাজী আমজাদ আলী বিশ্ববিদ্যালয় কলেজ, রামপাল ডিগ্রী কলেজ, বকুলতলা এইচ. এ. কে. উচ্চ বিদ্যালয়, মো. আমিরুল হক পৌর বালিকা উচ্চ বিদ্যালয় ও পঞ্চসার দারুল ইহসান আলীম মাদ্রাসার মোট ৩৬ জন শিক্ষার্থী, ৫ জন ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য এতে অংশ গ্রহণ করে। বিতর্ক কর্মশালায় প্রধান পরিচালক ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. জিয়াউল হক শেখ।

কর্মশালার অন্যান্য পরিচালকগণ হলেন স্টাফ রিপোর্টার দৈনিক প্রথম আলো রাশেদুল আলম রাসেল, অংকুর আইসিটি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের শিক্ষা বিশেষজ্ঞ আসমা জাহান মুক্তা, রামপাল ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান মনোয়ার হাসিনুল আলম, প্রভাষক আশরাফুল আলম, সেরেজদাবাদ রানা শফিউল¬াহ কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. জুনায়েদ। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি, সনাক ও ইয়েস সদস্য। কর্মশালায় সভাপতিত্ব করেন সনাক সভাপতি খালেদা খানম ও সঞ্চালনায় ছিলেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার করুনা কিশোর চক্রবর্তী। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply