শ্বশুরবাড়িতে শিল্পপতি আসমতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়

থানায় মামলা স্ত্রী-শ্বশুরসহ ৫ জন পলাতক
রাজধানীর কলাবাগানে শ্বশুরবাড়িতে পরিকল্পিতভাবে খুন করা হয় বিশিষ্ট শিল্পপতি, মেট্রোসেম গ্রুপের পরিচালক আসমত উল্লাহকে। গত ২৪ আগস্ট এই নৃশংস হত্যাকা-ের ঘটনা ধামাচাপা দিতে স্ত্রীসহ শ্বশুরবাড়ির লোকজন বিভিন্ন কৌশল অবলম্বন করেছে। পুলিশের প্রাথমিক তদন্ত শেষে ওই শিল্পপতিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

সূত্র জানায়, হত্যাকা-ের ঘটনাটি অপমৃত্যু বলে প্রচার করেছিল নিহতের স্ত্রীসহ শ্বশুরবাড়ির লোকজন। পুলিশি তদন্তের পর এ ঘটনায় দায়েরকৃত অপমৃত্যু মামলাটি এখন হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। নিহত আসমত উল্লাহর বড় ভাই আতাউর রহমান বাদী হয়ে কলাবাগান থানায় এ মামলা দায়ের করেছেন। মামলায় নিহতের শ্বশুর হাজি মো. নিজাম উদ্দিন, স্ত্রী উম্মে সালমা ওরফে লক্ষ্মী এবং ৩ ভাই আলী আজম, দবির হোসেন ওরফে সাজু ও ব্যারিস্টার আলী বাসারকে আসামি করা হয়। তারা সবাই এখন পলাতক।

পুলিশ জানায়, বাদী এজাহারে অভিযোগ করেছেন_ চট্টগ্রামের আসাদগঞ্জ রোডস্থ ট্রেড লিংক ইন্টারন্যাশনাল নামের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আসমত উল্লাহ ১৫ আগস্ট ঈদ উদ্যাপন করতে স্ত্রী লক্ষ্মীকে নিয়ে ৬৪নং কলাবাগান রোডস্থ ডলফিন গলির শ্বশুরবাড়ি যান। ২৪ আগস্ট বেলা দেড়টার দিকে লক্ষ্মীর ভাই ব্যারিস্টার আলী মামলার বাদীর বাসায় ফোন করে জানান, আসমত উল্লাহ টয়লেটে গিয়ে সিগারেট ধরানোর জন্য আগুন জ্বালালে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং তিনি গুরুতরভাবে দগ্ধ হয়ে সারাশরীর ঝলসে যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা ওয়ার্ডে (আইসিইউ) তাকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে নিহতের বড় ভাই হাজি শহীদুল্লাহ, রকিব উল্লাহ, রফিক উল্লাহ হাসপাতালে ছুটে যান। তারা বার্ন ইউনিটের আইসিইউতে আসমতের সারা শরীরে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় দেখতে পান। তারা জানতে পারেন হাসপাতালে ভর্তির পর কর্তব্যরত চিকিৎসক আসমতের গলায় ফুটো করে বিকল্পভাবে শ্বাস-প্রশ্বাস নেওয়ার উদ্যোগ নিলে তার শ্বশুর ও স্ত্রীর ভাইরা বাধা দেন। পরে নিহতের বড় ভাইয়ের অনুরোধে চিকিৎসক তার গলা ফুটো করে বিকল্পভাবে শ্বাস-প্রশ্বাস নেওয়ার ব্যবস্থা করেন।

অনুসন্ধানে জানা যায়, হাসপাতালে সবাই যখন আসমতের চিকিৎসা নিয়ে ব্যস্ত তখন তার স্ত্রীর বড় ভাই ব্যারিস্টার আলী বাসার ২৫ আগস্ট কলাবাগান থানায় গোপনে একটি জিডি করেন। তাতে বলা হয়, আসমত অগি্নদগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন। তার অবস্থা সংকটাপন্ন। ওইদিন সন্ধ্যায়ই তিনি মারা যান। এরপর তার স্ত্রী ও তিন ভাই শলাপরামর্শ করে ময়নাতদন্ত ছাড়াই হাসপাতাল থেকে লাশ নিয়ে রাতেই দাফন করার জন্য নিহতের বড় ভাই শহীদুল্লাহকে চাপ দিতে থাকেন। এতে সন্দেহ হলে লাশের ময়নাতদন্ত করার জন্য উদ্যোগ নেওয়া হয়। নিহতের বড় ভাই এ ব্যাপারে কলাবাগান থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন। পুলিশ হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। পুলিশের পদস্থ কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করে কিছু আলামত সংগ্রহ করে বাসার গৃহকর্মীসহ অন্যদের জিজ্ঞাসাবাদ করেন। পুলিশ কর্মকর্তারা ঘটনাটি পরিকল্পিত হত্যাকা- বলে নিশ্চিত হন। এরপর নিহতের বড় ভাই আতাউর রহমানকে ঘটনা জানানো হলে তিনি বাদী হয়ে ২ সেপ্টেম্বর রোববার কলাবাগান থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে আসমতের স্ত্রীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

ডেসটিনি – আবুল মনসুর সেলিম

Leave a Reply