রাতের অন্ধকারে ম্যানেজিং কমিটির সভাপতি

প্রতিবাদে সড়ক অবরোধ, অগ্নিসংযোগ ও মিছিল
রাতের অন্ধকারে ও অনিয়মতান্ত্রিক ভাবে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার প্রতিবাদে শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করেছে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইছাপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কে এলাপাতাড়ি ট্রাক ও ট্রলি রেখে ও টায়ারে আগুন জ্বালিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখা হয়। এসময় তারা বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যালয় প্রদক্ষিন করে ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হোসেন হাওলাদারের বিরুদ্ধে শ্লোগানে পরিস্থিতি উত্তপ্ত করে তোলে।

বেলা সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে থাকা আবুল হোসেনের ছবি নামিয়ে বাইরে ছুড়ে ফেলে। এদিকে ঘন্টাব্যাপী সড়ক অবরোধের ঘটনায় শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়কে চলাচলরত যাত্রী সাধারণ চরম দুর্ভোগের শিকার হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, স্থানীয় সুখন চৌধুরী ও মনোয়ার হোসেন মনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়। বিক্ষোভকারী মনোয়ার হোসেন মনু বলেন, রাতের অন্ধকারে ও অনিয়মতান্ত্রিক ভাবে নির্বাচিত প্রতিনিধিদের না জানিয়ে সভাপতি নির্বাচিত হওয়া ও শিক্ষকদের নির্যাতন করার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু করেছে।

ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসিরউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জোরপূর্বক সভা আহবানে বাধ্য করার ঘটনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিসক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ দাখিল করা হয়েছে। এছাড়া এ ঘটনায় সিরাজদিখান থানায় জিডি রুজু করা হয়েছে।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সুষ্ঠ সমাধানের আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নিয়েছে বিক্ষুব্ধ লোকজন।

উল্লেখ্য, গত ১৩ আগষ্ট সিরাজদিখানের ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫ জন অভিভাবক প্রতিনিধি, ৩ জন শিক্ষক প্রতিনিধি, ১ জন শিক্ষানুরাগীসহ ১১ জনকে নির্বাচিত করা হয়।

পরে ৬ সেপ্টেম্বর রাতে জোরপূর্বক প্রধান শিক্ষককে সভা আহবান করতে বাধ্য করে অল্প কয়েকজনের উপস্থিতিতে আবুল হোসেন হাওলাদারকে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করে নবনির্বাচিত কমিটির তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাখিল করে। বিষয়টি প্রকাশ হয়ে পড়লে বিদ্যালয়ের অভিভাবক, এলাকাবাসী ও শিক্ষার্থীরা প্রতিবাদে নেমে পড়ে।

আরিফ উল ইসলাম – বাংলাপোষ্ট২৪
=====================

 

মুন্সীগঞ্জে সড়ক অবরোধ, অগ্নিসংযোগ ও মিছিল

মুন্সীগঞ্জে রাতের অন্ধকারে ও অনিয়মতান্ত্রিক ভাবে সিরাজদিখানের ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার প্রতিবাদে শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করেছে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইছাপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কে এলাপাতাড়ি ট্রাক ও ট্রলি রেখে ও টায়ারে আগুন জ্বালিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করা হয়।

এছাড়া বিক্ষুব্ধ এলাকাবাসী ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যালয় প্রদক্ষিন করে ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হোসেন হাওলাদারের বিরুদ্ধে স্লোগানে পরিস্থিতি উত্তপ্ত করে তোলে। বেলা সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে থাকা আবুল হোসেনের ছবি নামিয়ে বাইরে ছুড়ে ফেলা হয়। স্থানীয় সুখন চৌধুরী ও মনোয়ার হোসেন মনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এদিকে ঘন্টাব্যাপী সড়ক অবরোধের ঘটনায় শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়কে চলাচলরত যাত্রী সাধারণ চরম দুর্ভোগের শিকার হয়েছেন।

সিরাজদিখান থানার ওসি মো. মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়ে সুষ্ঠ সমাধানের আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নিয়েছে বিক্ষুব্ধ লোকজন।

উল্লেখ্য, গত ১৩ আগষ্ট সিরাজদিখানের ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫ জন অভিভাবক প্রতিনিধি, ৩ জন শিক্ষক প্রতিনিধি, ১ জন শিক্ষানুরাগীসহ ১১ জনকে নির্বাচিত করা হয়। পরে ৬ সেপ্টেম্বর রাতে জোরপূর্বক প্রধান শিক্ষককে সভা আহবান করতে বাধ্য করে অল্প কয়েকজনের উপস্থিতিতে আবুল হোসেন হাওলাদারকে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করে নবনির্বাচিত কমিটির তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাখিল করে।

বিষয়টি প্রকাশ হয়ে পড়লে বিদ্যালয়ের অভিভাবক, এলাকাবাসী ও শিক্ষার্থীরা প্রতিবাদে নেমে পড়ে। ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসিরউদ্দিন জোরপূর্বক সভা আহবানে বাধ্য করার ঘটনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিসক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ দাখিল করা হয়েছে। এছাড়া এ ঘটনায় সিরাজদিখান থানায় জিডি রুজু করেন।

নাদিম মাহমুদ: আমাদের সময়
=====================

মুন্সীগঞ্জে সড়ক অবরোধ, অগ্নিসংযোগ ও মিছিল

মুন্সীগঞ্জে রাতের অন্ধকারে ও অনিয়মতান্ত্রিক ভাবে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার প্রতিবাদে শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করেছে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইছাপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কে এলাপাতাড়ি ট্রাক ও ট্রলি রেখে ও টায়ারে আগুন জ্বালিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করা হয়। এছাড়া বিক্ষুব্ধ এলাকাবাসী ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে বিদ্যালয় প্রদক্ষিন করে ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হোসেন হাওলাদারের বিরুদ্ধে ¯ে¬াগানে পরিস্থিতি উত্তপ্ত করে তোলে। স্থানীয় সুখন চৌধুরী ও মনোয়ার হোসেন মনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এদিকে ঘন্টাব্যাপী সড়ক অবরোধের ঘটনায় শ্রীনগর-ইছাপুরা-মুন্সীগঞ্জ সড়কে চলাচলরত যাত্রী সাধারণ চরম দুর্ভোগের শিকার হয়েছেন।

সিরাজদিখান থানার ওসি মো. মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়ে সুষ্ঠ সমাধানের আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নিয়েছে বিক্ষুব্ধ লোকজন।

উলে¬খ্য, গত ১৩ আগষ্ট সিরাজদিখানের ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫ জন অভিভাবক প্রতিনিধি, ৩ জন শিক্ষক প্রতিনিধি, ১ জন শিক্ষানুরাগীসহ ১১ জনকে নির্বাচিত করা হয়। পরে ৬ সেপ্টেম্বর রাতে জোরপূর্বক প্রধান শিক্ষককে সভা আহবান করতে বাধ্য করে অল্প কয়েকজনের উপস্থিতিতে আবুল হোসেন হাওলাদারকে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করে নবনির্বাচিত কমিটির তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাখিল করে। বিষয়টি প্রকাশ হয়ে পড়লে বিদ্যালয়ের অভিভাবক, এলাকাবাসী ও শিক্ষার্থীরা প্রতিবাদে নেমে পড়ে। ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসিরউদ্দিন জোরপূর্বক সভা আহবানে বাধ্য করার ঘটনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিসক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ দাখিল করেন ।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply