অর্থমন্ত্রীকে পদত্যাগের আহ্বান বি চৌধুরীর

হলমার্ক কেলেঙ্কারির দায় স্বীকার করে অর্থমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, “আপনার বক্তব্য গ্রহণযোগ্য নয়। আপনি পদত্যাগ করে দেশপ্রেমিক হন। তা না হলে সেদিন হয়ত বেশি দূরে নয়, যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সরে যাওয়ার পথ খুঁজে পাবেন না।”

সোমবার জাতীয় প্রেসক্লাবে বিকল্প যুব ধারা আয়োজিত এক আলোচনা সভায় এই কথা বলেন সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী।

সোনালী ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে হলমার্কের আড়াই হাজার কোটি টাকা ঋণ নেয়ার ঘটনায় সরকার সমালোচনার মধ্যে রয়েছে।

পদ্মা সেতু প্রকল্পে বিশ্ব ব্যাংকের ঋণচুক্তি বাতিলের জন্য সরকারের ‘দুর্নীতিকে’ দায়ী করে বিকল্পধারা সভাপতি সংস্থাটির পাঠানো চিঠিগুলো প্রকাশের দাবি জানান।


প্রধানমন্ত্রীর উদ্দেশে সাবেক রাষ্ট্রপতি বলেন, “আপনি ক্ষমতা না দেখিয়ে দায়িত্ব গ্রহণ করুন। অন্যায়কে অন্যায় বলতে শিখুন।”

আলোচনা সভায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীও বক্তব্য রাখেন।
শিক্ষক-শিক্ষার্থীদের দাবি মেনে বুয়েট উপাচার্যকে অপসারণের আহ্বান জানিয়ে কামাল হোসেন বলেন, “তা না হলে এক দফা আন্দোলনে নামব। আমি সবাইকে জানিয়ে যাব, গুম হতে যাচ্ছি। লাশ পেলে জানবেন কেন লাশ হলাম।”

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, “তিনি ভারত সফর শেষে দেশে ফিরে নানা কথা বলছেন। ভাবছেন, ভারত তাকে ক্ষমতায় নিয়ে আসবে। ভারত কেন আমেরিকাও তাকে ক্ষমতায় আনতে পারবে না।”

‘রাজনীতি কি এভাবেই চলবে, নাকি যুব সমাজ এতে পরিবর্তন আনতে পারবে’ শীর্ষক এই আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

যুব বিকল্পধারার আহ্বায়ক ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, বিকল্পধারার মহাসচিব আব্দুল মান্নান, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Leave a Reply