মোবাইল ফোনে ফাক্সি লোডে প্রতারনায় এক প্রতারক গ্রেফতার!

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মুন্সীরহাটি এলাকার জনৈক ব্যক্তিকে আমেরিকায় পাঠানোর নামে মোবাইল ফোনের ফাক্সি লোডের এক প্রতারককে বুধবার দুপুরে ফরিদপুর সদর উপজেলা পোষ্ট অফিস থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-(র‌্যাব)। শ্রীনগরের আনোয়ার হোসেনের কাছ থেকে মোবাইল ফোনের প্রতারনায় ফাক্সির মাধ্যমে ৮’শ টাকা ও পোষ্ট অফিসে প্রেরনের মাধ্যমে ২৬ হাজার টাকা লুটে নেয় ফাক্সি প্রতারক সিরাজ সিকদার।

বুধবার দুপুরে ফরিদপুর পোষ্ট অফিস থেকে ওই ২৬ হাজার টাকা উত্তোলন করতে গিয়ে র‌্যাবের হাতে ধরা পড়ে প্রতারক সিরাজ সিকদার (৪৫)। সে রাজবাড়ীর রাজাপুর গ্রামের মৃত রফিক সিকদারের ছেলে। র‌্যাব-৮ বুধবার দুপুর ২ টার দিকে মোবাইল ফোনের ফাক্সি লোডের প্রতারক আনোয়ারকে গ্রেফতার করতে সম হয়।

বুধবার রাত ৯ টায় এ রিপোর্ট লেখার সময় গ্রেফতারকৃত প্রতারককে জেলার শ্রীনগর থানায় আনার ও মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। প্রতারনার শিকার আনোয়ার হোসেন জানান, মোবাইল ফোনের মাধ্যমে আমেরিকার ভিসা বিজয়ের প্রলোভন দেখিয়ে প্রথমে ওই প্রতারক মোবাইলের ফাক্সি লোডের মাধ্যমে ৮’শ টাকা হাতিয়ে নেয়। পরে তার স্ত্রীর কাছ থেকে পোষ্ট অফিসে পাঠানোর মধ্য দিয়ে ২৬ হাজার টাকা লুটে নেয় প্রতারক।


বুধবার সকালে ফাক্সির মাধ্যমে আরো ২৫ হাজার টাকা দাবী করলে প্রতারক সিরাজ সিকদারের অভিনব প্রতারনায় সন্দেহ হয় আনোয়ার ও তার স্ত্রীর। এরপর ওই ব্যক্তির মোবাইল ফোনে ১’শ টাকা ফাক্সি লোড করে তার মোবাইল নাম্বারের সূত্র ধরে র‌্যাব সদস্যরা তার অবস্থান নিশ্চিত করা হয়। পরে ফরিদপুর পোষ্ট অফিস থেকে হাতিয়ে নেওয়া ২৬ হাজার টাকা উত্তোলন করতে গেলে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করেন।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply