ইয়াজউদ্দিন, মইন ও ফখরুদ্দিনদের বিচার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ান-ইলেভেন সরকারের কঠোর সমালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর বলেছেন, ইয়াজ উদ্দিন, মইন উ আহমেদ ও ফখরুদ্দিনরা তাদের শপথ ভঙ্গ করে দেশ ও দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছিল। তাদের বিচার করা হবে এবং বর্তমান সরকারই এদের বিচার করবে সক্ষম হবে।

শুক্রবার রাজধানীতে নিজের রচিত বই ‘জেল থেকে লেখা বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বাধীন বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতির নানা অভিযোগে নিজের কারাবন্দি জীবনের ওপর তিনি এই বইটি লিখেছেন।

ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘ইয়াজ উদ্দিন শপথ নিয়ে বঙ্গভবনে ঢোকার আগেই তার শপথ ভঙ্গ করেছিলেন। এজন্যে তার বিচার হওয়া উচিত। মইন উ আহমেদ সেনাবাহিনীর লোক হওয়ার পরেও দেশের সেনা আইন লঙ্ঘন করেছিল। সে সেনাবাহিনী ব্যবহার করে নিজের স্বার্থ হাসিল করেছিল। ফখরুদ্দিন দেশের দেশ ও জাতির সঙ্গে বেইমানি করেছিল। সে বিদেশের নাগরিক হওয়া সত্ত্বেও প্রধান উপদেষ্টা হয়ে দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছিল। বর্তমান সরকার এদের বিচার করবে।’’

তিনি আরো বলেন, ‘‘এসব দুর্বৃত্তরা আমাকে গ্রেফতার করে শেখ হাসিনার বিরুদ্ধে সাক্ষী দিতে বলেছিল । আমি সাক্ষী না দেয়ায় তারা আমাকে ও আমার স্ত্রী-পুত্রের বিরুদ্ধে মামলা করে ও জেলে পাঠিয়েছিল।’’ জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও অধ্যাপক আবুল বারাকাত। তারা স্বরাষ্ট্রমন্ত্রী রচিত ‘জেল থেকে লেখা বাংলাদেশ’ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বাংলাপোষ্ট২৪

Leave a Reply