শ্রীনগরে ৬০ মন মা ইলিশ আটক

পানির দামে সিন্ডিকেটের কাছে বিক্রি
আরিফ হোসেন: শ্রীনগরে ৬০ মন মা ইলিশ আটক করেছে র‌্যাব। শনিবার সকালে আটককৃত ইলিশ উপজেলা মৎস কর্মকর্তার কাছে হস্তান্তরের পর তা পানির দামে ভাগ্যকুলের মাছের আড়তদার সিন্ডিকেটের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে। র‌্যাব জানায় গত শুক্রবার রাত দুইটার দিকে উপজেলার পদ্মা নদীর তীর বর্তী কবুতর খোলা এলাকায় ট্রলার থেকে ট্রাকে লোড করার সময় দুটি ট্রাকে ১৯ টি ঝুড়ি ও ৩ টি বস্তায় প্রায় ৬০ মন মা ইলিশ আটক করা হয়। এসময় মাছ ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

গতকাল সকালে র‌্যাব মাছের চালানটি উপজেলা মৎস কর্মকর্তা মর্জিনা বেগমের কাছে হস্তান্তর করে। উপজেলা মৎস কর্মকর্তা মাছগুলো উপজেলা পরিষদে না এনে র‌্যাব ক্যাম্প থেকে প্রায় পঞ্চাশ গজ দুরে এনে বিক্রি শুরু করে। এসময় শত শত মানুষ মাছ কেনার জন্য ঐ স্থানে ভিড় করলেও তাদের কাছে বিক্রি না করে মৎস কর্মকর্তা স্থানীয় ভাগ্যকুল বাজারের মাছের আড়ৎদার সিন্ডিকেটের সাথে লিয়াজো করে ৩ মন ওজনের প্রতিটি ঝুড়ি আট থেকে দশ হাজার টাকায় বিক্রি করে দেয়।


এতে সাতশ গ্রাম-এক কেজি ওজনের ইলিশের প্রতিকেজির দাম পড়ে মাত্র ৮০-৯০ টাকা । স্থানীয়রা জানায় র‌্যাবের হস্তান্তরের পরপরই মৎস অফিসের কর্মকর্তারা নিজেদের জন্য বড় সাইজের শতাধিক ইলিশ ব্যাগভর্তি করে সরিয়ে নেয়। এ ব্যাপারে উপজেলা মৎস কর্মকর্তা মর্জিনা বেগমের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

Leave a Reply