১৮ দলীয় জোটে যাবে না বিকল্প ধারা: মাহী

১৮ দলীয় জোট নয়, আলাদা জোট করে প্রয়োজনে বিএনপির সঙ্গে আন্দোলনে মাঠে থাকবে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্প ধারা। শনিবার বিকালে এক আলোচনা সভায় দলটির যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী এ ঘোষণা দেন। তিনি বলেন, নীতি-আদর্শ বিসর্জন দিয়ে বিকল্প ধারা ১৮ দলীয় জোটে যোগ দেবে না।

“সমমনা রাজনৈতিক দল নিয়ে আমরা আলাদা জোট গঠন করবো। প্রয়োজনে ওই জোটই বিএনপির সঙ্গে সরকার বিরোধী আন্দোলনে যুগপৎ মাঠে থাকবে।’’

বর্তমান মহাজোট সরকার ও বিগত চার দলীয় জোট সরকারের আমলে নানা ‘ব্যর্থতার’ কথাও তুলে ধরেন বিএনপি আমলের রাষ্ট্রপতি অধ্যাপক বি চৌধুরীর ছেলে মাহী।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মহানগর দক্ষিণ বিকল্প যুবধারার শাখার উদ্যোগে এই কর্মী সভা হয়।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতে গিয়ে মাহী বি চৌধুরী দাবি করেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে এখন ক্ষমতায় টিকে থাকতে নানা ষড়যন্ত্র শুরু করেছে। দেশ চুড়ান্ত সংঘাতের দিকে যাচ্ছে। ২০১৩ সাল হবে বাংলাদেশের ইতিহাসে সবচাইতে সংঘাতময় রক্তারক্তির বছর।


রাজনৈতিক ও সাংগঠনিক শক্তি দিয়ে এই সংঘাতময় পরিস্থিতি মোকাবেলায় জনগণকে ঐক্যবদ্ধ হওয়ারও আহবান জানান তিনি।

নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে মাহী প্রশ্ন রাখেন, একসময় তিনি একজন সরকারি কর্মকর্তা ছিলেন। এখন তিনি কীভাবে ৪শ’ কোটি টাকা দিয়ে একটি বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠা করেছেন? সেই অর্থের উৎস দেশের মানুষ জানতে চায়।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক এক মন্তব্যের প্রসঙ্গ টেনে বলেন, “টাকা নেই বলে প্রবীণ সাংবাদিক এবিএম মুসাকে টেলিভিশন চ্যানেলের লাইসেন্সের অনুমতি দেননি প্রধানমন্ত্রী। অথচ তিনি (প্রধানমন্ত্রী) এমন অনেককে টেলিভিশন চ্যানেলের লাইসেন্স দিয়েছেন যাদের কিছুদিন আগেও তেমন অর্থকড়ি ছিলো না।’’

যোগ্য ও মেধাবীদের নিয়ে আগামী সরকার গঠনের ওপর গুরুত্বারোপ করেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব।

সংগঠনের সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে মনজুর রাশেদ, মাহবুব আলী, মাহফুজুর রহমান টিটু, আসাদুজ্জামান বাচ্চু, মো. রফিকুল ইসলাম প্রমুখ সভায় বক্তব্য রাখেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Leave a Reply