বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নিন্দা সিরাজদিখানে প্রতিমা ভাঙচুর

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের ছোট শিকারপুর এলাকায় দুর্গা মন্দিরে ৫টি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিনগত রাতে এ ঘটনা ঘটে। এই ঘটনার তীব্রপ্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন- বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সভাপতি জাতীয় সংসদ সদস্য এড. তারানা হালিম ও সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুন সরকার রানা এক বিবৃতিতে বলেছেন- এই ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করে এমন কঠিন শাস্তি প্রদান করা হউক যাহাতে হিন্দু সম্প্রদায়ের মন্দিরের উপর এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা কেউ ঘটাতে না পারে।

বিবৃতিতে তারা আরো বলেন-স্বাধীনতা বিরোধী জঙ্গীবাদের মদদ দাতারা যুদ্ধাপরাধীদের বিচার যখন শেষ পর্যায়ে তখন তারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর অপচেষ্টা হিসেবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে নস্যাৎ করতে উঠে পড়ে লেগেছে এবং স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী অসাম্প্রদায়িক রাজনীতির মূর্ত প্রতীক জননেত্রী শেখ হাসিনার সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার চক্রান্ত শুরু করেছে। এদের সম্পর্কে দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জনান। নেতৃবৃন্দ বলেন- বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাষ্ট্র। এদেশে ধর্ম যার যার রাষ্ট্র সবার নীতিকে ধুলিস্যাৎ করতে দেশ ও সরকার বিরোধী গোষ্ঠী এ ঘটনার মদদদাতা।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার রাত ২টা পর্যন্ত প্রতিমা নির্মাণের কাজ করে হিন্দু সম্প্রদায়ের লোকজন। এরপর তারা চলে গেলে দুর্বৃত্তরা মণ্ডপে ঢুকে দুর্গা, লক্ষ্মী, স্বরসতী, কার্তিক, গনেশ প্রতিমার মাথা দুর্বৃত্তরা ভেঙে ফেলে।

ভেঙ্গে ফেলার কারণে বুধবার সকাল থেকে মূর্তিগুলোর আবারও মেরামতের কাজ করা হচ্ছে বলে জানান স্থানীয়রা।

এ বিষয়ে সিরাজদিখান থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, মন্দিরে প্রতিমা ভাঙচুরের পর সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বুধবার দুপুর পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি।

জাহাঙ্গীর খান বাবু : বাংলাপোষ্ট২৪

Leave a Reply