শ্রীনগরে মাদ্রাসার বটি দিয়েই হত্যার পর সজিবের মস্তক বিছিন্ন করা হয়!

আরিফ হোসেন: শ্রীনগরে মাদ্রাসার বটি দিয়েই হত্যার পর জবাই করে নুরাণী শ্রেনীর ছাত্র সজিবের মস্তক বিছিন্ন করা হয়! পুলিশ জানায়, মাদ্রাসার রান্নার কাজে ব্যবহৃত দুইটি বটির মধ্যে একটি বটি পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে বটিটি মস্তক বিচ্ছিন্ন করার কাজে ব্যবহার করা হয়েছে। তাছাড়া কাউকে জীবিত অবস্থায় জবাই করলে রক্ত ফিনকি দিয়ে সামনের দিকে আসার কথা কিন্তু যে স্থানে সজিবের মস্তক বিহীন লাশ পাওয়া গেছে সেখানে সামনের দিকে কোন রক্তের চিন্হ নেই। সামান্য কালচে রক্ত সজিবের ঘাড় বেয়ে পিঠের নিচে জমা হয়েছিল। এ থেকে ধারনা করা হচ্ছে সজিবকে হত্যার পর দেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করা হয়।

সজিবের দেহ উদ্ধারের দুই দিন পর বিশ গজ দুরের পুকুরে খন্ডিত মাথাটি ভেসে উঠে। তাই হত্যার কাজে ব্যবহৃত ধারালো বটিটি সেখানে ফেলা হয়েছে কিনা তা জাল ফেলে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। হত্যার মুটিভ বের করার জন্য পুলিশ মাদ্রাসার তিন শিক্ষক ও বাবুর্চিকে আটক করে জিঞ্জাসাবাদ করেছে। সজিবের সহপাঠিদের থেকেও তথ্য সংগ্রহ করা হচ্ছে। কিন্তু পুলিশ এখনো হত্যাকারী বা হত্যার কারন সনাক্ত করতে পারেণি।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, মাথাটি উদ্ধারের পর দেখা যায় চোখ বড় বড় ও জিভ কামড় দেওয়া । পোষ্ট মর্টেম রিপোর্টের পর বুঝা যাবে সজিবকে শ্বাষরোধ করে হত্যা করা হয়েছে কিনা। বিষয়টি খুবই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

গত শনিবার রাত সাড়ে নয় টার দিকে উপজেলার বেলতলী এলাকার রাওজাতুল কোরআন মাদ্রাসার পূর্ব পাশের পুকুর পাড় থেকে নুরাণী শ্রেনীর ছাত্র সজিব (৮) এর মস্তক বিহীন লাশটি উদ্ধার করা হয়।


সজিব পাটাভোগ এলাকার আনোয়ার মিয়ার ছেলে। সজিবের মা লেবানন প্রবাসী। এক ভাই এক বোনের মধ্যে সজিব ছোট। মাদ্রাসার সুপার মাওলানা শামসুল ইসলাম জানান,সজিব তিন বছর ধরে এ মাদ্রাসায় লেখাপড়া করত। ঐদিন বিকালে অন্যান্য ছাত্রদের সাথে সজিব মাদ্রাসার মাঠে খেলা ধুলা করে। সে সবার সাথে মাগরিবের নামাজ পড়ে প্রায় বিশ মিনিট ক্লাশ করে। মাগরিবের নামাজের আধঘন্টা পর শ্রেনী শিক্ষক আবুল হাসান জানায় সজিবকে খুজে পাওয়া যাচ্ছে না। এরপর বিভিন্ন স্থানে সজিবের খোজ করা হয়। রাত সাড়ে নয়টার দিকে মাদ্রাসা ভবন থেকে প্রায় চল্লিশ গজ দুরে পূর্ব পাশের পুকুর ঘাটের উত্তর দিকে সজিবের মস্তক বিহীন লাশ উদ্ধার করা হয়।

Leave a Reply