শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালীর ইন্তেকাল

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে …………..রাজিউন)। মঙ্গলবার বেলা সাড়ে বারটার দিকে তিনি উচ্চ রক্তাচাপ জনিত কারনে গ্রামের বাড়ি বাসাইলভোগে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষনিকভাবে তাকে ঢাকা মিডফোর্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। শ্রীনগর ষ্টেডিয়ামে জানাজা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী শ্রীনগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতির দায়িত্ব পালন করেণ।


তার মৃত্যুতে দৈনিক যুগান্তরের প্রকাশক ও সম্পাদক এডভোকেট সালমা ইসলাম, মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ, কেন্দ্রীয় আওয়মী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.বদিউজ্জামান ভূইয়া ডাবলু, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এডভোকেট শেখ সিরাজুল ইসলাম, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মমিন আলী, সহ সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা যুবলীগ, সেচ্চাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রীনগর প্রেসক্লাব, শ্রীনগর সাংবাদিক উইনিটি সহ বিভিন্ন অংগ সংগঠন গভীর শোক প্রকাশ করেন।

=====================

শ্রীনগর উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালীর ইন্তেকাল

মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী আজ দুপুর ১২-৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেছেন (ইন্নালিলাহে …………. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

নিহতের পরিবার সূত্রে জানাগেছে, বাদ আছর মরহুম আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালীর প্রথম নামাজে জানাজা মরহুমের ঢাকাস্থ বাসভবন ওয়ারিতে এবং বাদ মাগরিব শ্রীনগর উপজেলা স্টেডিয়ামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি এক শোক বিবৃতিতে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, মরহুম বেলায়েত হোসেন ঢালী আমাদের সুমহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনে অত্যন্ত সাহসী ভূমিকা পালন করেছেন। তিনি সারাজীবন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ঊর্ধ্বে তুলে ধরে সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন দক্ষ সংগঠককে হারালো।

বিবৃতিতে তিনি মরহুম আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী-এর পবিত্র রুহের মাগফেরাত কামনা করেন ও তাঁর শোক-সন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী সকলের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব নূহ-উল-আলম লেনিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ও স্থানীয় জাতীয় সংসদ সদস্য শ্রী সুকুমার রঞ্জন ঘোষ এমপি অনুরূপ শোক বিবৃতি প্রদান করেছেন।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply