মাওয়ায় ভাঙন কবলিত এলাকা সংরক্ষণের ঘোষণা যোগাযোগমন্ত্রীর

মাওয়ায় ফেরিঘাটসহ ভাঙন কবলিত এলাকায় পদ্মানদীর ৩ শ’ মিটার তীর সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত মাওয়ায় ভাঙন কবলিত দু’টি ফেরিঘাট পরিদর্শনসহ স্থানীয় কান্দাপাড়ায় নির্মিতব্য ৪নং ফেরিঘাট পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি জানান, তীর সংরক্ষণে অর্থ যোগান দেবে সেতু বিভাগ আর বাস্তবায়ন করবে পানিসম্পদ বিভাগ।

মন্ত্রী বলেন, “আসন্ন পবিত্র ঈদ‍ুল আজহায় ঘরমুখো মানুষ মাওয়া ফেরিঘাট দিয়ে নিরবচ্ছিন্নভাবে যাতায়াত করতে পারবে। মাওয়া চৌরাস্তার গোলচত্বরটি ভেঙে ছোট হলে এ রুটে যানবাহন নির্বিঘ্নে যাতায়ত করতে পারবে।”

তিনি উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, “ঈদে ঘরমুখো মানুষ এবং যানবাহন কোনো ধরনের চাঁদাবাজির শিকার হবে না।”

এ বিষয়ে তিনি কঠোর হুঁশিয়ারি উচারণ করে বলেন, “যদি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে চাঁদাবজির অভিযোগ উত্থাপিত হয়, তাহলে দল-মত নির্বিশেষে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”


এসময় তার সঙ্গে জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমীন এমিলি এমপি, সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফাজ্জল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো: ফেরদৌস, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী মফিজুল ইসলাম, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আজিজুল আলম, পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান ও স্থানীয় প্রশাসনে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে যোগাযোগমন্ত্রী স্থানীয় কান্দাপাড়ার পশুর হাটের ইজারাদারদের রাস্তা থেকে ৭ থেকে ১০ ফুট দূরে কোরবানির পশু রাখার নির্দেশ দেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আজিজুল আলম বাংলানিউজকে জানান, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি মহোদয় শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মাওয়া ঘাটে ভাঙন কবলিত বিভিন্ন স্থান পরিদর্শন শেষে দুপুর পৌনে ২টার দিকে ঢাকায় ফিরে গেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply