চালুর ১৬ ঘণ্টার মধ্যে বন্ধ মাওয়ার নতুন ঘাট

মাওয়ায় চৌরাস্তামুখী নতুন ফেরিঘাট উদ্বোধনের ১৬ ঘণ্টার মাথায় ওই ঘাট দিয়ে পারাপার বন্ধ হয়ে গেছে। বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের ব্যবস্থাপক সিরাজুল হক জানান, পন্টুনে ত্রুটি থাকায় রোববার সকাল সাড়ে ১১টার দিকে নতুন এই ঘাট দিয়ে ফেরি পারাপার বন্ধ হয়ে যায়। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘাট চালু করা হয়েছিল।

নতুন ঘাট বন্ধ থাকলেও আগের ৩ নম্বর ঘাট দিয়ে ফেরি পারাপার চলছে বলে সিরাজুল হক জানান।

তিনি জানান, নতুন ঘাটের পন্টুন ছিদ্র হয়ে পানি ঢোকায় সকালে ইঞ্জিনচালিত নৌকায় করে ওয়েল্ডিং করছিলেন শ্রমিকরা। এ সময় একটি ফেরির ধাক্কায় নৌকাটি ডুবে যায়; তিন শ্রমিক আহত হন। তাদের ওয়েল্ডিংয়ের যান্ত্রপাতিও নদীতে তলিয়ে যায়।

নতুন করে যন্ত্রপাতি এনে মেরামত শেষে এ ঘাট দিয়ে আবারো যান চলাচল শুরু করা হবে বলে জানান তিনি।

গত ৯ ও ১৪ অক্টোবর পরপর দুটি ফেরিঘাট পদ্মায় বিলীন হওয়ার পর মাওয়ার মাত্র একটি ঘাট দিয়ে ফেরি চলাচল করছে গত এক সপ্তাহ ধরে। এই পরিস্থিতিতে নৌমন্ত্রী শাজাহান খানের ঘোষণা অনুযায়ী নতুন তিনটি ঘাট নির্মাণের কথা জানায় কর্তৃপক্ষ। এর মধ্যে একটি দিয়ে শনিবার সন্ধ্যায় মাওয়া-কাওড়াবান্দি রুটে ফেরি চলাচল শুরু হয়।

নবনির্মিত ‘ঋষিবাড়ি ফেরিঘাট’ শনিবার রাতেই চালু হওয়ার কথা থাকলেও রোববার দুপুর পর্যন্ত তা চালু হয়নি। ভাগ্যকূল সড়কমুখী কান্দিপাড়া ফেরিঘাটের কাজ এখনও শুরুই হয়নি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Leave a Reply