মাওয়ায় নতুন ঘাট বন্ধ হয়নি, আনলোডিং সাময়িক বন্ধ

মুন্সিগঞ্জের মাওয়া ফেরিঘাট মেরামতের সময় একটি খালি ট্রলার ডুবে যাওয়ায় ফেরি থেকে যানবাহন নামানো সাময়িক বন্ধ রাখা হয়েছে। ঘাটের কাছে একটি ট্রলার ডুবে যাওয়ায় ফেরি ভিড়তে সমস্যা হচ্ছে। ট্রলারটি উদ্ধারের পর আবারও ফেরি চলাচল স্বাভাবিক হবে। এছাড়া নতুন ঘাট বন্ধ করার কোনো ঘোষণা দেওয়া হয়নি বলে নৌ-পরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিসি সূত্র জানিয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে বলেন, “শনিবার রাত সাড়ে ৭টার দিকে চালু হওয়া নতুন ফেরিঘাট বন্ধ হয়ে যাওযার খবর সঠিক নয়।”

তিনি আরও জানান, বালু মাটির ওপর এপ্রোচ সড়ক নির্মাণ করায় ভারী যানবাহনের চাপে তা কিছুটা দেবে যায়। এছাড়া নতুন ঘাটের পন্টুন ছিদ্র হয়ে পানি ঢোকায় ইঞ্জিনচালিত ট্রলারে করে ওয়েল্ডিং করছিলেন শ্রমিকরা। এ সময় ট্রলারটি ডুবে যায়।

এ কারণে ফেরি ঘাটে ভিড়তে সমস্যা দেখা দেওয়ায় যানবাহন আনলোড করা সাময়িক বন্ধ রাখা হলেও ঘাট বন্ধ করার কোনো ঘোষণা দেওয়া হয়নি। এছাড়া মাওয়া ৩নং ঘাট দিয়ে যানবাহন পারাপার অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, গত ৯ ও ১৪ অক্টোবর পরপর দুটি ফেরিঘাট পদ্মায় বিলীন হওয়ার পর মাওয়ার মাত্র একটি ঘাট দিয়ে ফেরি চলাচল করছে গত এক সপ্তাহ ধরে। এ পরিস্থিতিতে নৌমন্ত্রী শাজাহান খানের ঘোষণা অনুযায়ী শনিবার রাত সাড়ে ৭টার দিকে মাওয়া লঞ্চঘাট সংলগ্ন নতুন ফেরিঘাট দিয়ে ফেরি চলাচল শুরু হয়।


বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply