মাওয়া ঋষিপাড়ায় নতুন ফেরিঘাট চালু

মুন্সীগঞ্জের মাওয়ায় পুরনো লঞ্চঘাট সংলগ্ন ঋষিপাড়া এলাকায় নির্মিত আরও একটি ফেরিঘাট চালু করা হয়েছে। রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ ঘাট ফেরি চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। নতুন ঘাটে ফেরি নোঙর করা হচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র মাওয়া বন্দরের সহকারী কর্মকর্তা মো. মহিউদ্দিন বাংলানিউজকে জানান, ঋষিপাড়া এলাকায় নির্মিত নতুন আরও একটি ফেরিঘাট ফেরি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বর্তমানে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ এ ঘাটে ফেরি নোঙর করেছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, কাওড়াকান্দি ঘাট থেকে ছেড়ে আসা ফেরি ফরিদপুর রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঋষিপাড়া নতুন ফেরিঘাটে নোঙর করার পর যানবাহন আনলোড করা হয়েছে।

এখন আবার যানবাহন আনলোড করা হচ্ছে। কিছু সময়ের মধ্যেই ঋষিপাড়া ফেরিঘাট থেকে ফেরি ফরিদপুর মাওয়া থেকে কাওড়াকান্দির উদ্দেশে রওয়ানা হবে।


তিনি আরও জানান, এ নিয়ে মাওয়া প্রান্তে এখন ৩টি ঘাট দিয়ে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল করছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাওয়া লঞ্চঘাট সংলগ্ন নতুন ফেরিঘাট চালু থাকলেও মেরামত কাজের সময় একটি ট্রলার ডুবে গেলে সেখানে সাময়িক যানবাহন আনলোড করা বন্ধ রাখা হয়েছে।

তবে সে ঘাট দিয়েও ফেরি চলাচল স্বাভাবিক রাখতে কাজ চলছে। আধা ঘণ্টার মধ্যে মাওয়া লঞ্চঘাট সংলগ্ন ঘাট দিয়েও ফেরি যানবাহন আনলোড করা হবে।

জানা গেছে, পদ্মার ভাঙনে মাওয়ায় ২টি ঘাট সম্পূর্ণ বিলীন ও ৩নং ঘাটে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান গত ১৫ অক্টোবর সরেজমিন পরিদর্শন করেন মাওয়া এলাকায় দ্রুত সময়ের মধ্যে নুতন ৩টি ঘাট নির্মাণ করার নির্দেশ দিয়েছিলেন। এর পরই নতুন ঘাট নির্মাণ কাজ শুরু করা হয়। এর মধ্যে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাওয়া লঞ্চঘাট সংলগ্ন একটি ঘাট চালু করার পর শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঋষিপাড়া এলাকায় আরও একটি ঘাট চালু করা হলো।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply