মাওয়া-কাওড়াকান্দি নৌরুট: বাসের অপেক্ষায় ফেরি

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে গাড়ির অপেক্ষায় ফেরি ঘাটে নোঙর করে থাকছে। ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস চলাচল কমে যাওয়ায় ফেরি থাকলেও ঘাটে গাড়ি নেই। বৃহস্পতিবার সকাল থেকে এ পরিস্থিতি অব্যাহত থাকায় এখন পণ্যবাহী ট্রাক পারাপার করছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

পদ্মার ভাঙ্গনে মাওয়ায় ২টি ঘাট নদীতে বিলীন ও অপর ঘাট পরিত্যক্ত এবং গত দুই সপ্তাহ ধরে ফেরি পারাপারে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় দক্ষিণবঙ্গের যাত্রী সাধারণ ভিন্ন রুটে ও পন্থায় চলাচল করায় এ রুটে যানবাহনের চলাচল অনেকটা কমেছে বলে জানা গেছে।

এ বিষযে বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, বর্তমানে গাড়ির অপেক্ষায় ঘাটে নোঙর করে থাকছে ফেরি। দুরপাল্লার যাত্রীবাহী যানবাহন কম থাকায় এখন পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে।

যাত্রীবাহী বাস চলাচল কম থাকা প্রসঙ্গে এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, দক্ষিণবঙ্গের যাত্রী সাধারণ ফেরিঘাটের বিরাজমান সমস্যার কারণে এখন সরাসরি বাসে চলাচল করছে না। তারা এখন ঢাকা থেকে মাওয়া তারপর লঞ্চ ও সি-বোটযোগে পদ্মা পাড়ি দিয়ে কাওড়াকান্দি ঘাট থেকে বাসে ওঠে নিজ গন্তব্যে যাচ্ছে।

আবার অনেক যাত্রী ঝামেল মুক্ত ভাবে অন্য রুট দিয়ে যাত্রীবাহী বাসে করে নিজ গন্তব্যে যাওয়ায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে দুরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল কমে গেছে।

তবে বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, এখন মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচলে কোনো সমস্যা নেই। বিরাজমান সমস্যা অনেকটা কেটে গেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply