মাওয়ায় যানজট নেই

মুন্সীগঞ্জের মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের মাওয়া প্রান্তে যানজট নেই। শুক্রবার সকাল থেকে মাওয়া তীব্র যানজট এমন খবরটিও সঠিক নয় বলে দাবি করেছেন মাওয়া নৌ ফাঁড়ির পুলিশ। তবে মাওয়া লঞ্চ ঘাট ও সি-বোট ঘাটে ঈদে ঘরমুখো মানুষের উপচেড়া ভীড় রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) খন্দকার খালিদ হোসেন বাংলানিউজকে জানান, মাওয়া ঘাট এলাকায় যানবাহনের কোনো যানজট নেই। এমনকি যানজটের খবরটিও সঠিক নয়। ফেরিতে আনলোডিংয়ের জন্য অপেক্ষায় থাকা যানবাহন দেখে তার যানজটের আওতায় পড়ে না।

তিনি আরও জানান, নৌরুটের মাওয়া প্রান্তে পণ্যবাহী ট্রাক সারিবদ্ধ ভাবে পারাপারের অপেক্ষায় রয়েছে। যাত্রীবাহী বাসসহ অন্যান্য যানবাহন পারাপারের পর পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে।

এ বিষয়ে শরীয়তপুরগামী যাত্রী কামরুজ্জামান বাংলানিউজকে জানান, সকালে ঢাকা থেকে রওনা হওয়ার সময় শুনেছি মাওয়া যানজট আছে। কিন্তু মাওয়া ঘাটে এসে কোনো যানজট চোখে পড়েনি। তবে সি-বোট ঘাটে যাত্রীদের উপচে পড়া ভীড়ের সুযোগে অতিরিক্ত ভাড়া আদায় করছে মালিক শ্রমিকরা।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, শুক্রবার সকালে যাত্রীবাহী বাসের কিছুটা চাপ থাকলেও দুপুরের পর থেকে তা নেই। এর ফলে যাত্রীবাহী বাসের পরিবর্তে দুপুর থেকে পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে।

তিনি আরও জানান, বর্তমানে মাওয়া প্রান্তে ৩টি ঘাট দিয়ে ফেরি চলাচল করছে। যানবাহন পারাপারে বিরাজমান সমস্যা এখন আর নেই।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply