হাসাইল বাজার ১৪৪ ধারা জারি বিএনপির প্রতিবাদসভা

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার হাসাইল বাজার এলাকায় রবিবার একই সময়ে বিএনপি ঈদ পূনঃমিলণী ও যুবলীগ সভা আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শান্তি ভঙ্গের আশঙ্কায় রোববার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত হাসাইল বাজার ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে টঙ্গিবাড়ি উপজেলা প্রশাসন। ১৪৪ ধারা চলাকালিন সময়ে এ এলাকায় সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল ও জমায়েত নিষিদ্ধ করেছে প্রশাসন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিরা হায়দার আরও জানিয়েছে প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষের সাথে আলোচনা করা হলেও সমাধান না হওয়ায় ১৪৪ ধারা জারি করা হয়।

অপরদিকে ১৪৪ ধারা জারি করার প্রতিবাদে একই উপজেলার কামারখারা বাজারে সড়কের পাশ্ববর্তী মাঠে দুপুর ১২টায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তা হারিয়েছে বিধায় বিরোধী দলের কোন প্রোগ্রামই বাস্তবায়ন করতে দিচ্ছে না।


প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, জেলা বিএনপি সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক, এড. আব্দুস সালাম, মঈনউদ্দিন সুমন, পাপিয়া ইসলামসহ দলীয় নেতাকর্মীরা। প্রতিবাদ সভায় বক্তারা আগামীতে সকল বাঁধা প্রতিহত করে সামনে এগিয়ে যাওয়ার অঙ্গিকার করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার বিষয় বলেন স্থানীয় এমপি হুইপ এমিলি বলেছেন তাই ১৪৪ধারা জারি করে পুর্ণমিলনী অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন।


টিএনবি

Leave a Reply