খুনীদের গ্রেফতার দাবিতে ঢাকা-মাওয়া সড়ক অবরোধ

লৌহজংয়ে মোবারক হত্যা
লৌহজংয়ে মোবারক হত্যার আসামিদের গ্রেফতাদের দাবিতে সোমবার ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করেছে স্থানীয় জনতা। এ সময় জনতা একটি বিক্ষোভ মিছিলও বের করে। বেলা ১১টা পর্যন্ত আধা ঘণ্টাব্যাপী এ অবরোধের ফলে ব্যস্ততম এ মহাসড়কের কয়েক কি. মি. পর্যন্ত যানজট লেগে যায়। এত যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

লৌহজং উপজেলার কাজির পাগলা বাজারের রেন্ট এ কার ব্যবসায়ী মোঃ মোবারক হোসেনকে গত ১৮ অক্টোবর রাত পৌনে ৯টার দিকে তার বাড়ির ঘরের দরজার সামনে পূর্বশত্রুতার জের ধরে স্থানীয় শাহাবুদ্দিন বাবুর নেতৃত্বে একদল দুর্বৃত্ত তাকে (মোবারককে) গুলি করে হত্যা করে।


হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে স্থানীয় কয়েক শ’ জনতা সোমবার ঢাকা-মাওয়া মহাসড়কের লৌহজং উপজেলার খান বাড়ি নামক স্থানে অবরোধ সৃষ্টি করে। এর আগে জনতা কাজির পাগলা নিহত মোবারকের বাড়ি থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। প্রায় ৩ কি. মি. রাস্তা প্রদক্ষিণ করে ঢাকা-মাওয়া মহাসড়কের খান বাড়ির কাছে মহাসড়কের ওপর বসে পড়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় মহাসড়কের উভয় পাশে কয়েক কি. মি. দীর্ঘ যানজট লেগে যায়। এতে যাত্রীর পড়ে চরম ভোগান্তিতে। এই তথ্য দিয়ে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকিউর রহমান জানান, প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।


নিহত মোবারকের মেয়ে প্রত্যক্ষদর্শী দিয়া আক্তার অভিযোগ করেন, তার বাবার খুন হওয়ার পর থেকে প্রশাসন আসামিদের ধরার ব্যাপারে তেমন কোন সহযোগিতা করছে না। বরং হাইকোর্ট থেকে তিন আসামি আগাম জামিন নিয়ে এখন তাদের প্রকাশ্যে হুমকি-ধমকি দিয়ে বেড়াচ্ছে। তিনি বলেন, তার বাবা থানায় জিডি করেও নিরাপত্তা পায়নি।

জনকন্ঠ

Leave a Reply