পাল্টাপাল্টি কর্মসূচিতে লৌহজংয়ে ১৪৪ ধারা

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার একটি মাঠে স্থানীয় বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। সোমবার দুুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলার বেজগাঁও সন্ধিসার মাঠ ও আশপাশের এলাকায় সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। লৌহজং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম জানান, সোমবার বিকাল ৩টায় বেজগাঁও সন্ধিসার মাঠে উপজেলা বিএনপি ঈদ পুনর্মিলনীর আহ্বান করেছে। একই মাঠে একই সময় প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে উপজেলা ছাত্রলীগ।

“দু’পক্ষকেই কর্মসূচি পরিবর্তনের অনুরোধ জানানো হলেও তারা সাড়া দেয়নি। এ কারণে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

ইউএনও জানান, আগে কোনো সংগঠনই কর্মসূচির জন্য ওই মাঠ ব্যবহারের অনুমতি নেয়নি। তবে সোমবার সকালে দুইপক্ষই অনুমতি চেয়ে আবেদন করে।

এদিকে ১৪৪ ধারা জারি হওয়ার পর একে অপরকে দায়ী করে নিজেদের কর্মসূচির স্থান পরিবর্তন করেছে বিএনপি ও ছাত্রলীগ।

লৌহজং উপজেলা বিএনপি সভাপতি মো. শাজাহান খান বলেন, ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সন্ধিসার মাঠ থেকে প্রায় তিন কিলোমিটার দূরত্বে তার নিজের বাড়িতে সরিয়ে নেয়া হয়েছে।

আর প্রীতি ফুটবল ম্যাচ ওই মাঠ থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে বেজগাঁও ঈদগাহ কমপ্লেক্স মাঠে হবে বলে জানান খেলার আয়োজক উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুম আহম্মেদ পিন্টু।

দলমত নির্বশেষে সবার খেলাটি ‘নষ্ট’ করতেই বিএনপি সন্ধিসার মাঠে ঈদ পুনর্মিলনীর আয়োজন করেছে বলে অভিযোগ করেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর

=======================

লৌহজংয়ে ১৪৪ ধারা জারি

একই সময়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় মুন্সীগঞ্জের লৌহজংয়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সোমবার দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠানস্থল ও আশপাশের এলাকায় এ ১৪৪ ধারা বলবৎ থাকবে।

জানা গেছে, লৌহজং উপজেলার মালির অংক এলাকার সন্দিসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সোমবার বিকেল ৩টায় স্থানীয় বিএনপি ঈদ প‍ুনর্মিলনীর আয়োজন করে। একই স্থানে একই সময়ে স্থানীয় আওয়ামী লীগও ঈদ পুনর্মিলনীর আয়োজনের ঘোষণা দিলে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

স্থানীয় সূত্র জানায়, এ নিয়ে সোমবার সকাল থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিলে লৌহজং উপজেলা প্রশাসন ও পুলিশ সর্তক অবস্থান নেয়।


এ প্রসঙ্গে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম সোমবার দুপুর দেড়টায় বাংলানিউজকে জানান, মালির অংক এলাকার প্রাথমিক বিদ্যালয় মাঠ ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply