শাওন হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানব বন্ধন ও বিক্ষোভ

শাওন হত্যা মামলার আসামী পুরা গ্রামের আবু তাহের আকনের ছেলে সিনবাদ (১৮), সিনবাদের বাবা আবু তাহের আকন (৫০), সিনবাদের মা মতিয়া বেগম (৪৫), ফজলু (১৮) সহ আরো ৫/৭জনের মধ্যে টংগীবাড়ি থানা পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি। কাউকে গ্রেফতার করতে এলাকায় অভিযান না চালালে শাওনের আত্মীয় স্বজন ও এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে বুধবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিক্ষোভ মিছিল ও মানব করে। এ সময় ঢাকা-দিঘির পাড় সড়কের সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়্ মানব বন্ধন ও বিক্ষোভ শেষ হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

২৩ অক্টোবর রাত ৮টায় রবু মাদবরের বাড়ীর সামনে এলোপাথারি ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে এলোপাথারি পিটিয়ে গুরুতর আহত হয়। অবস্থার অবনতি হলে পরের দিন মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে।


বুধবার পুরা বাজারের ঢাকা-দিঘিরপাড় সড়কের পাশ্বে শাওনের ভাই রাশেদ মোল্লার নেতৃত্বে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। মানব বন্ধনে পুরা গ্রামের শত শত নারীপুরুষ ও পুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও অংশ গ্রহণ করে। পরে একটি বিক্ষোভ মিছির করে। মিছিলটি স্কুলের সামনের সড়ক থেকে শুরু হয়ে পুরা বাজারের ব্রীজের উপরে অবস্থান নিয়ে পুনরায় স্কুলের সামনে এসে শেষ হয়। এতে ১ঘন্টা ঢাকা-দিঘিরপাড় সড়কের সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়। মানব বন্ধনে শাওনের মা মাহফুজা বেগম মুচড়ে পড়েন। কাঁদতে কাঁদতে রাস্তায় লুটিয়ে পড়েন। এ সময় অন্যান্যদের মধ্যে অংশ নেন বাবা বিল্লাল মোল্লা, মো. জেদ্দান হোসেন মোল্লা, বাবু খাঁ, মনোয়ারা বেগমসহ কয়েকশ নারীপুরুষ।

পুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার ঘোষ বলেন, শাওন আমার স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। তাকে যেভাবে হত্যা করা হয়েছে তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।


মুন্সিগঞ্জ টংগীবাড়ি উপজেলার পুরা গ্রামের শাওন (১০) পুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর মেধাবী ছাত্র। তাকে নির্মমভাবে বাঘিয়া পূজা মন্ডপ দেখে আসার পথে পিটিয়ে হত্যা করে স্থানীয় সন্ত্রাসীরা। ২৫ অক্টোবর ৩০২/৩৪দন্ড বিধিতে মামলার ৮দিন অতিবাহিত হলেও কোন আসামী গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ বিষয় টংগীবাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ বলেন, গ্রেফতারের জন্য পুলিশ এলাকায় অবস্থান করছে। সকল আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

টিএনবি

Leave a Reply