টঙ্গীবাড়ীতে প্রধান শিক্ষকের পদ নিয়ে লঙ্কাকান্ড

টঙ্গীবাড়ী উপজেলার পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে বিধি বর্হিভূতভাবে প্রধান শিক্ষকের দায়িত্ব করায়ত্ত করতে পেশী শক্তির ব্যবহারসহ নানা অপতৎপরতার অভিযোগ উঠেছে। বিদ্যালয় সূত্র জানায়, জ্যেষ্ঠার দিক থেকে ৮ম স্থানে থাকা আক্তার হোসেন শাতাধিক লোক বিদ্যালয় ক্যাম্পাসে জড়ো করে। আক্তার হোসেন বেতকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ায় দাপটে সব রকম অপচেষ্টা চালান। এই নিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছাড়াও তাৎক্ষনিক ইউএনও, সহকারী কমিশনার (ভূমি), মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও ওসি বিদ্যালয়টি পরিদর্শন করেছেন।


পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বর্তমান প্রধান শিক্ষক প্রদীপ কুমার দাসের শেষ কর্মদিবস ছিল শনিবার। সরকারের পরিপত্র অনুযায়ী বিদ্যালয়টির জ্যেষ্ঠ শিক্ষক হরি নারয়ান সেন। কিন্তু তাকে অকথ্য ভাষায় প্রকাশ্যে গালিগালাজ ও কঠোর হুমকি দেয় সন্ত্রাসী বাহিনী। তিনি যাতে দায়িত্ব গ্রহন না করেন সেজন্য শানোর হয়। ১০৮ বছরের প্রাচীন বিদ্যালয়টিতে এটি বিরল ঘটনা।

পরার্তীতে ম্যানেজিং কমিটিও সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়। পরে দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া স্থগিত করে রবিবার অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে সুষ্ঠুভাবে দায়িত্ব হস্তান্তর সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। টঙ্গীবাড়ীর ইউএনও নাদিয়া হায়দার জানান, পরিস্থিতি এখন শান্ত। বিধি মোতাবেকই বিষয়টি সমাধান হবে।


এদিকে বেতকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন অভিযোগ A¯^xKvi বলেন, লোকজন এমনেই জড়ো হয়েছিল। তার লোকজন কোন হুমকির দেননি উল্লেখ করে বলেন, দায়িত্ব আমাকেই দেয়ার কথা ছিল, কিন্তু ম্যানেজিং কমিটির এক সদস্য ভেজাল করেছে।”
প্রধান শিক্ষকক প্রদীপ কুমার দাস সন্ধ্যায় বলেন, “বিধিবার্হিভূতভাবে জ্যেষ্ঠতা লংঘন করে আমি কাউকে দায়িত্ব হস্তান্তর করতে পারি না।”

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply