মুন্সীগঞ্জে এক মাসে ১৬ খুন!

মুন্সীগঞ্জে ঘটছে একের পর এক খুনের ঘটনা। দিন দিন বেড়েই চলছে খুনের এ পরিসখ্যান। প্রকাশ্যে খুন-গুম চলছে সমানতালে। এ মুহূর্তে মুন্সীগঞ্জ জনপদের মানুষের দিন কাটছে উদ্বেগ-উৎকণ্ঠায়। খুন আতঙ্ক দেখা দিয়েছে সব শ্রেণীর মানুষের মধ্যে। অক্টোবর মাসে জেলায় প্রকাশ্যে গুলি করে, গলা কেটে ও গুম হয়ে হত্যার শিকার হয়েছেন ভিক্ষুক দম্পতি থেকে শুরু করে মাদ্রাসা ও স্কুলছাত্র।

এ সময় জেলায় খুনের শিকার হয়েছেন অন্তত ১৬ জন। এছাড়া শিশু ধর্ষণ, নারী নির্যাতন, রাজনৈতিক সংঘর্ষ, ছেলেধরা সন্দেহে গণপিটুনি ও দাঙ্গা-হাঙ্গামাতো রয়েছেই।

সর্বশেষ আজ ৮ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে গজারিয়ার উপজেলার তেতৈতলা গ্রামের আনোয়ার সিমেন্ট সংলগ্ন মেঘনা নদী থেকে অজ্ঞাতনামা এক যুবকের (৩৫) লাশ উদ্ধার করে পুলিশ। সকালে শ্রীনগরের আলামিন এলাকায় স্বামীর নির্যাতন সইতে না পেরে সেলিনা (২৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। এ ঘটনায় পুলিশ সেলিনার স্বামী মন্টু (৩৫)-কে আটক করে।

৬ নভেম্বর সকালে শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের শিবরামপুর এলাকা থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর (৪৮) লাশ উদ্ধার করে পুলিশ।


২ নভেম্বর রাত ৯টার দিকে শ্রীনগর উপজেলার ব্রজেরপাড়া গ্রামে সালিসি বৈঠকে জুতাপেটায় গোপাল পোদ্দার নামে (৫৩) এক স্বর্ণ ব্যবসায়ী মারা যায়। রান্নাঘর ব্যবহার করা নিয়ে সালিসি বৈঠক চলাকালে এ তর্ক-বিতর্কের একপর্যায়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই সহোদর চিত্তরঞ্জন দাস (৫০) ও বিঞ্চু (৪০)-কে পুলিশ গ্রেফতার করে।

পরিসখ্যানে দেখা গেছে, ১ নভেম্বর রাত ১০টার দিকে গজারিয়ার কালীপুরা গ্রামের শরাফত আলী (৬৮) প্রতিপক্ষের সশস্ত্র হামলায় আহত হয়ে হাসপাতালে মারা যায়।

এর আগে ২৮ অক্টোবর পূর্ববিরোধের জের ধরে ষষ্ঠীতলা গ্রামের আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম খান রতন ও নিহত শরাফত আলী গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।

২৫ অক্টোবর দুপুরে টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাহপুর এলাকায় দুটি মোটরসাইকেলযোগে ৫-৬ জন ছিনতাইকারী গ্রামীণফোন ইজিলোডের অন্তত ১০ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যাচ্ছিল। পালিয়ে যাওয়ার পথে কান্দাপাড়াস্থ কুন্ডেরবাজার এলাকায় পুলিশের সঙ্গে ছিনতাইকারীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশের গুলিতে এক ছিনতাইকারী নিহত ও অপর ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়ে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার হয়। এ সময় লুণ্ঠিত টাকার মধ্যে ৫ লাখ ২৩ হাজার টাকা পুলিশ উদ্ধার করে।


টঙ্গীবাড়ির পুরা বাজার এলাকায় দুর্গাপূজা দেখে বাড়ি ফেরার পথে সহপাঠীদের হামলায় আহত হয়ে দ্বিতীয় শ্রেণীর স্কুল ছাত্র শাওন (১০) গত ২৪ অক্টোবর মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে মারা যায়।

২২ অক্টোবর সকালে শহরের কোটগাঁও গ্রামের দুলাল হোসেন (৪০) নিখোঁজ থাকার পর কেওয়ার একটি খাল থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।

২ দিন নিখোঁজ থাকার পর ১৯ অক্টোবর সন্ধ্যা ৬টার দিকে লৌহজং পদ্মা রিসোর্টের নৈশপ্রহরী জয়নাল আহমেদ (৫৩)-এর মৃতদেহ টঙ্গীবাড়ির হাসাইল পদ্মা নদী থেকে ভাসমান অবস্থায় পুলিশ উদ্ধার করে। তার বাড়ি লৌহজং উপজেলার হাট ভোগদিয়া গ্রামে।

১৮ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে জমির বিরোধকে কেন্দ্র করে লৌহজংয়ের কাজীর পাগলা গ্রামে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও রেন্ট-এ কার ব্যবসায়ী মোবারক হোসেন খান (৫২)-কে প্রতিপক্ষের সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে।

১৬ অক্টোবর গজারিয়ার তেতৈতলা গ্রামের গৃহবধূ ইভা চৌধুরীর (২৫) রহস্যজনক মৃত্যু হয়।

১৫ অক্টোবর দুপুরে মিরকাদিমের কাঠপট্টি এলাকার পুরাতন লঞ্চঘাট সংলগ্ন ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাতনামা এক যুবকের (২০) লাশ পুলিশ উদ্ধার করে।

১০ অক্টোবর দিবাগত রাতে শ্রীনগর উপজেলার পশ্চিম কামারগাঁও গ্রামের ছাপড়া ঘরে ভিক্ষুক দম্পতি কিমাজউদ্দিন (৭৮) ও তার স্ত্রী কদবানু ওরফে মরার মা (৬৮)-কে গলাকেটে হত্যা করা হয়। এ হত্যার রহস্য আজো পুলিশ উদ্ধার করতে পারেনি।


৬ অক্টোবর রাতে শ্রীনগরে মাদ্রাসা ছাত্র সজিব (১২)-কে গলা কেটে হত্যা করা হয়। ওইদিন রাতেই মাদ্রাসা সংলগ্ন এলাকা থেকে তার মস্তকবিহীন লাশ পুলিশ উদ্ধার করে। পরদিন মাদ্রাসা সংলগ্ন পুকুর থেকে তার মস্তক (মাথা) উদ্ধার করা হয়।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান জাস্ট নিউজকে বলেন, ২-৩টি হত্যাকান্ড ছাড়া সবক’টি হত্যাকান্ডের রহস্য উদ্ঘাঘন করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। এসব ঘটনা বিচ্ছিন্ন। তাই বলে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে তা বলা যাবে না।

জাস্ট নিউজ

Leave a Reply