সিরাজদিখানে মুসলিম গ্রুপ ও আমিন মোহাম্মদ গ্রুপ দ্বন্ধ – জিডি নেয়নি ওসি

শুক্রবার সন্ধ্যায় সিরাজদিখান থানায় মুসলিম গ্রুপের এক কর্মকর্তা আমিন মোহাম্মদ গ্র“পের বিপক্ষে জিডি করতে গেলে ওসি বলেন ওখানে মোবাইল কোর্ট করায় জিডি করা যাবে না। মুসলিম গ্র“পের লিগ্যাল ও লজিষ্টিক ম্যানেজার এম এ কাইউম জানান, উপজেলার নিমতলায় মুসলিম গ্র“পের মালিকের ৪ ভাইয়ের নামে রেজিষ্ট্রিকৃত দলিলমূলে খরিদা সূত্রে ভোগদখলদার মালিক। উক্ত জমিনে তারা আল-মুসলিম ইন্ডাষ্ট্রিয়াল পার্ক সাইনবোর্ড লাগিয়েছেন। গত ৬ নভেম্বর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোবাইল কোর্ট গঠন করে প্রস্তাবিত আল-মুসলিম ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লেখা থাকার কারণে ৬৪ টি সাইনবোর্ড কেটে ফেলেন।

এরপর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে, আল মুসলিম গ্র“পের তিন কর্মকর্তার সহিত আলোচনা হয়। আলোচনায় এসি ল্যান্ড ও ইউএনও জানান ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লেখা মুছে, যে সকল নামে জমি ক্রয় করা হয়েছে, সে নামে সাইন বোর্ড টানালে কতৃপক্ষের আপত্তি থাকবে না। পরদিন ৭ নভেম্বর সাইন বোর্ডে লেখা মুছে পুনরায় সাইন বোর্ড টানানোর কাজ শুরু করলে আমিন মোহাম্মদ গ্র“প নামের পাশের একটি প্রতিষ্ঠানের সন্ত্রাসী লোকজন কাজে বাধা দেয়। দেশীয় অস্ত্র সহ ২৫/৩০ জন লোক কাজের যন্ত্রপাতি লুট করে নেয় এবং এখানে আবার কাজে আসলে জানে মেরে ফেলার হুমকী দেয়।


ঘটনাটি সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয় বলে জানান এম এ কাইউম। ৮ নভেম্বর মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের নিকট নিরাপত্তা সহায়তা চেয়ে লিখিত আবেদন জানান আল মুসলিম গ্র“পের ইঞ্জিনিয়ার মোঃ শাহাবুদ্দিন। ৯ নভেম্বর উক্ত জায়গার কেয়ারটেকার মোঃ আবুল হোসেন সিরাজদিখান থানায় লিখিত ভাবে সাধারন ডাইরী করতে গেলে, অফিসার ইনচার্জ শেখ মোঃ মাহবুবুর রহমান ওখানে মোবাইল কোর্ট হয়েছে জিডি করা যাবে না বলে সাফ জানিয়ে দেন। তখন সাথে থাকা এম এ কাইউম ওসিকে বলেন মোবাইল কোর্টের পরের ঘটনা তাছাড়া যে কোন মুহুর্তে লোকজন কাজে গেলে সন্ত্রাসীরা বড় ধরনের দূর্ঘটনা ঘটাতে পারে। ওসি চুপ করে থাকে ডিউটি অফিসার উপ-পরিদর্শক ঠাকুর দাস মালো তাকে বুঝিয়ে বিদায় করে দেন।

এ ব্যাপারে ওসির সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে তিনি মোবাইল ফোন ধরেননি। উপ-পরিদর্শক ঠাকুর দাস মালো বলেন, আমার কি প্রয়োজন পরেছে তাকে বুঝানোর। সেইতো বলল আমার জিডির অত প্রয়োজন নাই বলে চলে গেল।

বাংলাপোষ্ট২৪

Leave a Reply