জেনারেল হাসপাতালের সেবার মানোন্নয়নে মতবিনিময় সভা

মুন্সীগঞ্জে সচেতন নাগরিক (সনাক) কমিটির আয়োজনে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় বুধবার মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের সভা কক্ষে এক মতবিনিময় সভা হয়েছে। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের স্বাস্থ্য সেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা ও সংশ্লিষ্ট সকলের করণীয় বিষয়ক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক কমিটির সভাপতি খালেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. বনদীপ লাল দাস।

সভায় সিভিল সার্জন বলেন, সনাকের এই ধরনের উদ্যোগের ফলে জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থা জানা যায়। সেবা গ্রহিতা ও সেবা দাতার পারস্পরিক সম্পর্ক উন্নয়নে উন্নত সেবা ব্যবস্থা গড়ে উঠে।

মতবিনিময় সভায় উন্মুক্ত পর্বে অংশ গ্রহণ করেন রোগী, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ প্রতিনিধিবৃন্দ। সভায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দিনে সিভিল সার্জন ডা. বনদীপ লাল দাস।

সভায় আলোচনায় আরও অংশ গ্রহণ করেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সদর উপজেলা কমান্ডার এম এ কাদের মোল্লা, মুন্সীগঞ্জ রেডক্রিসেন্ট সোসাইটির সম্পাদক মো. শাহজাহান গাজী, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও সনাকের প্রাক্তন যুগ্ম আহ্বায়ক তানভীর হাসান, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এহসানুল করিম, মুন্সীগঞ্জ জেলার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এর সাধারণ সম্পাদক জনাব মো. শওকত আলী খান, সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর হাসান প্রমুখ।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply