আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা সম্পন্ন

শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মুন্সীগঞ্জে শেষ হয়েছে তাবলীগ জামায়াতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা। ঢাকার কাকরাইলের প্রবীণ মুরুব্বি মাওলানা মো. জমিরউদ্দিন আখেরি মোনাজাত পরিচালনা করেন। শনিবার সকাল সোয়া ১১টায় এ মোনাজাতে হাজার হাজার মুসুল্লির ঢল নামে ইজতেমা প্রাঙ্গন ও আশপাশ এলাকায়।

শনিবার ভোর থেকে জেলার বিভিন্ন উপজেলাসহ দূর-দূরান্ত থেকে হাজারও মুসল্লিসহ জেলার তাবলীগ জামায়াতের সাথী ছাড়াও বিভিন্ন পেশার হাজারও মুসল্লি ইজতেমা মাঠে ও রাস্তায় সমবেত হন বলে জানিয়েছেন ইজতেমায় অংশ নেওয়া মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল।

গত বৃহস্পতিবার জোহর নামাজ শেষে ঢাকার কাকরাইলের মুফতি রুহুল আমিনের বয়ানের মধ্য দিয়ে জেলা ইজতেমা শুরু হয়।


শুক্রবার তাবলীগ জামায়াতের দ্বিতীয় দিনে ইজতেমা মাঠে মুসল্লিদের ঢল নামে। জুমার নামাজ আদায়ের জন্য জেলার বিভিন্ন উপজেলাসহ দূর-দূরান্ত থেকে হাজারও মুসল্লি ইজতেমা প্রাঙ্গণে উপস্থিত হন।

শনিবার সকাল সোয়া ১১টার দিকে ১০ মিনিট ব্যাপী আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৩ দিনের এ জেলা ইজতেমা শেষ হয়।

এদিকে, শনিবার জোহর নামাজের পর আখেরি মোনাজাত হওয়ার কথা থাকলেও মুসুল্লিদের সুবিধার্থে আখেরি মোনাজাতের সময় পরিবর্তন করা হয় বলে জানান তাবলীগ জামায়াতের মুন্সীগঞ্জ শুরার সদস্য মো. জাহিদ হোসেন।

আয়োজক সূত্রে জানা গেছে, ইজতেমায় আসা মুসুল্লিরা আল্লাহর ইবাদত বন্দেগির মাধ্যমে নিজেদের ব্যস্ত রেখে মাগফেরাত কামনা করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply