টঙ্গিবাড়িতে জায়গা দখল : ঘর নির্মাণ করেছে আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতা

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার বিয়ানিয়া বাজারের (রহিমগঞ্জ বাজার) জায়গা দখল করে রাতের অন্ধকারে দোকানঘর উত্তোলন করেছে আ’লীগ ও ছাত্রলীগের দুই নেতা। বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে এ দোকানঘর উত্তোলন করা হয় বলে ব্যবসায়ীরা জানিয়েছে।

উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জমির আলী ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক আনিস বেপারী অবৈধ ভাবে সরকারি জায়াগায় এ দোকানঘর উত্তোলন করেছেন।

এদিকে বৃহস্পতিবার দিনগর মধ্য রাতে দোকানঘর উত্তোলন করার পর শুক্রবার সকালে ব্যবসায়ী ও এলাকাবাসী দোকানঘর দেখে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন।


সরেজমিন দেখা গেছে, আ’লীগ ও ছাত্রলীগের দুই নেতা বিয়ানিয়া বাজারের (রহিমগঞ্জ বাজার) যে স্থানে দোকানঘর উত্তোলন করেছেন তাতে রহিমগঞ্জ পোস্ট অফিসটি ঢাকা পড়ে গেছে। ১০ থেকে ১২টি বাশেঁর খুটি দিয়ে চারিদিকে ও উপড়ে টিনের বেড়া দিয়ে বড় একটি দোকানঘর উত্তোলন করা হয়েছে।

দরিদ্র ব্যবসায়ী জসিম জানান, বাজারের পোস্ট অফিস সংলগ্ন খালি জায়গায় ৩ বছর ধরে তিনি খড়ি বিক্রি করে আসছিলেন। শুক্রবার সকালে খালি স্থানে দোকানঘর দেখে হত্যবাক হয়ে যান। এরফলে এ স্থানে তিনি আর খড়ি বিক্রি করতে পারছেন না।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, এ বাজারের কোন পেরিফেরি মাফ হয়নি। আ’লীগ ও ছাত্রলীগের দুই নেতা অবৈধ ভাবে রাতের অন্ধাকারে কাউকে না জানিয়ে এ দোকানঘর উত্তোলন করেছেন। বাজার কমিটির সভাপতি মারা যাওয়ার সুযোগটি কাজে লাগিয়েছে তারা।

এ প্রসঙ্গে কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক আনিস বেপারী দোকানঘর উত্তোলন করার কথা স্বীকার করেছেন। ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক জমির আলী জানান, ছাত্রলীগ নেতা ও আমি এ দু’জনে মিলে দোকানঘরটি উত্তোলন করেছি এটা সত্য।

অবৈধভাবে দোকানঘর উত্তোলন প্রসঙ্গে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আজিজুল আলম জানান, খোজঁ নিয়ে প্রয়োজণীয় ব্যবস্থা নেওয়া হবে।

টঙ্গিবাড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) নাদিরা হায়দার জানান, জেলা প্রশাসকের মাধ্যমে বিষয়টি অবগত হয়ে ঘটনাস্থলে তহসিলদার পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

টিএনবি

Leave a Reply