মধ্যরাতে শিবিরের আস্তানায় পুলিশ, অস্ত্রসহ আটক ৪

মুন্সীগঞ্জ সার্কিট হাউজ সংলগ্ন ইসলামবাগ এলাকায় মধ্যরাতে অভিযান চালিয়ে ছাত্র শিবিরের আস্তানার সন্ধান পেয়েছে পুলিশ। এ সময় ৪ শিবির কর্মীকে আটক করা হয়েছে। এছাড়াও আস্তানা থেকে ২টি ছোরা, ১টি চাপাতি, ২টি চাকু, সদস্য সংগ্রহের রেজিস্টার, মাসিক চাঁদা আদায়ের রেজিস্টার, কয়েকশ ইসলামী বই, একাধিক সিডি, ১ হাজার পোস্টার, ৫শ লিফলেট ও ২০টি মোবাইল সিম উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দিনগত রাত ১২টা থেকে ২টা পর্যন্ত দুই ঘণ্টা অভিযান চালিয়ে ছাত্র শিবিরের আস্তানার সন্ধান পায় পুলিশ।

আটকরা হলেন- দিঘিরপাড় এলাকার হেমায়েতউদ্দিনের ছেলে মো. সাইদুর রহমান (১৮), কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার কচিহাট গ্রামের আশীনুর ইসলামের ছেলে খায়রুল ইসলাম (১৮), ইসলামবাগ এলাকার জামায়াত নেতা আখাতার হোসেনের ছেলে জুলফিকার হায়দার (১৯) ও সদর উপজেলার সৈয়দপুর গ্রামের মনসুর আহমেদের ছেলে রহমতউল্লাহ (২০)।


এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) মো.নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মুন্সীগঞ্জ শহরের সার্কিট হাউজ সংলগ্ন ইসলামবাগ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় স্থাণীয় মোতালেব মিয়ার ভাড়াটিয়া টিনসেড ভবনে ছাত্র শিবিরের আস্তানার সন্ধান পাওয়া যায়।

এ সময় আস্তানায় তল্লাশি চালিয়ে ধারালো অস্ত্র, একাধিক রেজিস্টার খাতা, বই, সিডি, পোস্টার, লিফলেট উদ্ধার ও ৪ শিবির কর্মীকে আটক করা হয়।

তিনি আরও জানান, ২০০৪ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত গত ৮ বছরে মুন্সীগঞ্জ জেলায় যারা ছাত্র শিবিরের সদস্য হয়েছেন উদ্ধার হওয়া রেজিস্টারে তাদের নাম ও ঠিকানা রয়েছে। ছাত্র শিবিরের আস্তানা অদূরেই জামায়াত ইসলামী নিয়ন্ত্রিত মুন্সীগঞ্জ আর্দশ মাদ্রাসা অবস্থিত।

এ মাদ্রাসাকে ঘিরেই ইসলামবাগ এলাকায় ভাড়া বাসা নিয়ে ছাত্র শিবিরের আস্তানা বানানো হয়েছিল এবং এ আস্তানা থেকেই পুরো জেলায় ছাত্র শিবিরের কার্যক্রম পরিচালিত হচ্ছিল বলে উদ্ধারকৃত আলামত দেখে মনে হচ্ছে বলে জানান অভিযানে নেতৃত্ব দেওয়া সদর থানা পুলিশের সিভিল টিমের উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম।


সদর থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) মো. সিরাজ বাংলানিউজকে জানান, এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply