ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার নয়না গ্রামের মেয়ে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কাজলা গ্রামের গৃহবধূ ডুলু বেগম (২৫) ডাক্তারের ভুল চিকিৎসায় মৃত্যুবরণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মেয়ের শ্বশুর বাড়িতে বাবা মোখলেছ দেওয়ান ছুটে যান মেয়েকে আনতে। কিন্তু এর আগেই সিজারের সময় নবজাতকসহ গৃহবধূ মারা যায়।

সোমবার বিকেলে টঙ্গীবাড়িতে মেয়ের লাশ নিয়ে আসেন বাবা।


পারিবারিক সূত্র জানায়, কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কাজলা গ্রামে মা-শিশু সদনে গত রবিবার বিকেলে সিজার করার সময় নবজাতক মারা গেছে। পরে আশঙ্কাজনক অবস্থায় গৃহবধূকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে গভীর রাতে তিনি মারা যান। নিহত ডুলু বেগম তাড়াইল উপজেলার কাজলা গ্রামের হেকিম খানের স্ত্রী। তার শ্বশুরের নাম রঞ্জু খান।

এদিকে, সোমবার বিকালে টঙ্গীবাড়ি উপজেলার নয়না গ্রামে নিহতের লাশ আনা হলে স্বজনদের কান্না আর আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। পরে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

জাস্ট নিউজ
——————-

টঙ্গীবাড়ীতে প্রসূতি কন্যাকে আনতে গিয়ে কন্য ও নবজাতকের লাশ নিয়ে ফিরল পিতা

ব.ম শামীম: সন্তান সম্ভব্যা কন্যাকে নিরাপদ প্রসবের জন্য পিত্রালয়ে আনতে গিয়ে প্রসূতি কন্যা ও নবজাতকের লাশ নিয়ে ফিরলো টঙ্গীবাড়ী উপজেলার নয়না গ্রামের মোখলেছ দেওয়ান। রোববার কিশোরগঞ্জ জেলা হতে মেয়ে ধুলু বেগম (২৪) কে নিয়ে মুন্সীগঞ্জ জেলায় ফেরার পথে পথমধ্যে ধুলুর প্রসব ব্যাথা উঠলে তাকে বৈরভ মা ও শিশু সদন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুপুর ১২টায় কর্তব্যরত ডাক্তার তার সিজার করলে সিজারের সময় ধুলুর নবজাতক মেয়ের মৃত্যূ হয়।


পরে প্রসূতির রক্ত ক্ষরণ হতে থাকলে তাকে ঢাকা ম্যাডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। ঢাকা ম্যাডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে রোবাবার রাতে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোসনা করে। জানাগেছে, উপজেলার নয়না গ্রামের মোকলেছ দেওয়ান এর মেয়ে ধুলু বেগম এর সাথে কিশোরগঞ্জ জেলার তারাইল উপজেলার কাজলা গ্রামের রণজু খানঁ এর ছেলে হেকিম খানের সাথে ৬ বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে শশুর বাড়িতেই থাকতো ধুলু। সম্প্রতি সে সন্তান সম্ভব্যা হয়ে পরলে তাকে শশুর বাড়ি হতে নিজ বাড়ি আনতে গিয়েছিলো তার পিতা। এদিকে সোমবার সকালে নিহতদের লাশ দেখার জন্য মোখলেছ দেওয়ান এর গ্রামের বাড়িতে হাজার হাজার নারী ও পুরুষ ভীড় জমে যায়। সকাল ১০ টায় জানাজা শেষে তাদের লাশ কামাড়খাড়া কবরস্থানে দাফন করা হয়েছে।

Leave a Reply