মুন্সিগঞ্জে ককটেল বিষ্ফোরণ না করেও পুলিশের বিষ্ফোরণ মামলা!

চলছে গ্রেফতার বাণিজ্য
মুন্সিগঞ্জ জামায়াত শিবিরের কর্মী নেতাদের গ্রেফতার চলছে কোণ কারণ ছাড়াই। শুধু সরকার দলীয় ইচ্ছা আর গ্রেফতার বানিজ্যের অংশ হিসেবেই মিথ্যা মামলা দিয়ে বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়ে গ্রেফতারী অভিযান অব্যাহত রেখেছে মুন্সিগঞ্জ পুলিশ।

মুন্সিগঞ্জে এ পর্যন্ত জেলা নায়েবে আমীরসহ ১৫জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মুন্সিগঞ্জ ১১ নভেম্বর কোন রাজনৈতিক দলের কর্মসূচি না থাকলেও পুলিশ অতি উৎসাহী হইয়া একটি রাজনৈতিক দলের বিরুদ্ধে১২তারিখে বিষ্ফোরক আইনে মিথ্যা মামলা দেয়া হয়েছে। যা বিশ্বের ইতিহাসে সকলের কাছে স্বাক্ষী হয়ে থাকবে। এটিকে মুন্সিগঞ্জ সচেতন মানুষ বলছে এটা নিছক গ্রেফতারের জন্য। এর ধারাবাহিকতায় ৬টি উপজেলার টঙ্গীবাড়ি ছাড়া সকল উপজেলায় চলছে গ্রেফতার বাণিজ্য। থানার আশপাশে শোনা যায় পুলিশ গ্রেফতার করলেই ১০হাজার।


মামলার বাদী এস.আই মোশাররফ হোসেন মামলার এজহারে উল্লেখ করেছেন যে ৬২৩নং একটি সাধারণ ডায়রি উল্লেখ করে কয়েকজন হাবিলদার ও কনস্টবলসহ সন্ধ্যা সাড়ে ৬টার সময় জামায়াতের ২৫/৩০জনের একট দল জামায়াত অফিসের নিচ তলায় রাস্তায় সমবেত হয় এবং জনগণ চলাচলে বিঘ্ন ঘটে।

এস.আই মোশাররফ হাবিলদার ও কনস্টবল নিয়ে জন সাধারণের চলাচলের রাস্তা উম্মুক্ত করার জন্য নেতাকর্মীদের মৌখিকভাবে অনুরোধ করেন কিন্তু অনুরোধ না শুনিয়া তার কথা উপেক্ষা করিয়া পুলিশের উপর ক্ষিপ্ত হইয়া ইট পাটকেল নিক্ষেপ করে এবং ককটেল বিষ্ফোরণ ঘটাইয়া ত্রাসের সৃষ্টি করে। পরে আটকের জন্য ধাওয়া করে কিন্তু ককটেল বিষ্ফোরণ ঘটাইয়া পিটিআই স্কুলের সামনের রাস্তা দিয়ে পালাইয়া যায়।


এ বিষয় কৃষি অফিসের সামনের ব্যবসায়ী মঞ্জিল হোসেন বলেন, এখানে কখনো ইটপাটকেল, ককটেল বা পুলিশের সাথে সংঘর্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ারমতো কোন ঘটনা ঘটে নাই।

কৃষিব্যাংকের সামনে পৌর মার্কেটের ব্যবসায়ী আব্দুস সালাম বলেন, তিন মাস কেন ৬মাসের মধ্যে সুপার মার্কেট থেকে লঞ্চঘাট, পিটিআই স্কুলের সামনে পিছনে কোথাও কোন ককটেল বিষ্ফোরণ বা পুলিশের সাথে কোন রাজনৈতিক বা অরাজনৈতিক নেতাকর্মীদের সাথে কোন ধরনের ধাওয়া পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপের মতো কোন ঘটনা এখানে ঘটে নাই।

৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামাল হোসেন জানান, বিগত ছয় বছরের মধ্যে মুন্সিগঞ্জের সুপার মার্কেট থেকে লঞ্চঘাট পর্যন্ত জামায়াত কেন কোন কোন রাজনৈতিক দল বা অন্য কেউ ককটেল বা ইটপাটকেল নিক্ষেপ করেছে এমন ইতিহাস আমার জানা নেই।

১, ২ ও ৩নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর সাবেক আওয়ামী লীগ নেতা কমিশনার জালাল উদ্দিন বীর মুক্তিযোদ্ধার সুযোগ্য কন্যা নার্গিস আক্তার জানান, বিগত তিন মাসে সুপার মার্কেট থেকে লঞ্চঘাট এলাকার মধ্যে কোন ধরনের পুলিশের সঙ্গে কারো ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল ও ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেনি।

৩নং ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর মো. মকবুল হোসেন জানান, আমার জানামতে এই এলাকায় পুলিশের সাথে কোন রকম ইটপাটকেল বা ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটেনি। ২নং ওয়ার্ড কাউন্সিলর মশিউর রহমান ববি বলেন, এ ধরনের কিছু জানা নেই তবে বিষয়টি কি জন্যে পরে বলবো।

এ বিষয় মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন বলেন, বিষয়টি একটি রাজনৈতিক এবং বিতর্কিত একটি দলের বিরুদ্ধে তাই প্রেসক্লাবের সভাপতি হিসেবে বিতর্কিত হতে চাই না। তাই আমার বক্তব্য না দেয়াই ভালো।

এ ব্যাপারে ককটেল বিষ্ফোরণ মামলার বাদী এস.আই. মোশাররফ হোসেন বলেন, দেশে কত ঘটনাইতো ঘটে, মুন্সিগঞ্জেও তো বোম বিষ্ফোরণ হয়েছে। কত তারিখে হয়েছে জিজ্ঞাসা করলে তিনি মোবাইল টিপে তারিখ খুজেন এবং মোবাইল কেটে দেন।

টিএনবি

Leave a Reply