আজ মুক্তি পাচ্ছে হাবিবের ‘স্বাধীন’

‘শোনো’, ‘বলছি তোমাকে’ এবং ‘আহ্বান’র পর আজ সারাদেশে সিডি আকারে মুক্তি পাচ্ছে হাবিবের নতুন একক ‘স্বাধীন’। আজ শত বছরের যাদুকরি তারিখ ‘১২-১২-১২’। এই বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে মাস তিনেক আগে হাবিব ঘোষণা দিয়েছেন নতুন একক প্রকাশের। সেই লক্ষ্যে ‘স্বাধীন’ অ্যালবামের গানগুলো ডিজিটালি প্রকাশ পেয়েছে গেল মাসের ১২ তারিখে, বাংলালিংক মিউজিক স্টেশনে। আর আজ ডেডলাইন মিউজিকের ব্যানারে ফিজিক্যালি প্রকাশ পাচ্ছে অ্যালবামটি। এ উপলক্ষে আজ দুপুরে বেইলি রোডস্থ ‘ক্যাফে থার্টি থ্রি’ লাউঞ্জে আয়োজন করা হয়েছে সংবাদ সম্মেলন তথা অ্যালবাম মোড়ক উন্মোচন অনুষ্ঠানের। যাতে উপস্থিত থাকবেন হাবিবসহ অ্যালবাম সংশ্লিষ্টরা।

এই বিশেষ অ্যালবাম প্রসঙ্গে হাবিব বলেন, এ বছর ন্যান্সির ‘রঙ’, চলচ্চিত্রের গান ‘তুমি সন্ধ্যারও মেঘমালা’ শীর্ষক দুটি অ্যালবাম প্রকাশের পর সে অর্থে অনেকেই ভাবেননি আমার একক নিয়ে। আমারও ভাবনা ছিল না এ বছর একক প্রকাশের। তবে মাস তিনেক আগে হুট করে মাথায় এলো ‘১২-১২-১২’ তারিখটির কথা। মনে হলো এ তারিখটিকে আমি কোনভাবেই মিস করতে চাই না। সেই ভাবনা থেকেই অনেকটা নিভৃতে অ্যালবামের গানগুলো গুছিয়ে ফেলি।

এদিকে অ্যালবামের ধরন প্রসঙ্গে হাবিবের সাদামাটা জবাব, পুরোটাই মেলোডি-সফট-রোমান্টিক গান। চেষ্টা করেছি মিউজিক্যালি একটু চেঞ্জ আনতে। এটুকুই। জানা যায়, নতুন এককে গান থাকছে মোট ৮টি। এবার বিশেষভাবে উল্লেখ্য, হাবিবের আগের তিনটি এককে এক-দুটি করে দ্বৈতগান থাকলেও এবার দ্বৈতগান নেই একটিও। কেন? হাবিব বলেন, মনে হলো এবার একটু একক অ্যালবামটা একা একাই সাজাই। তাই এর পেছনে বিশেষ কোন কারণ অথবা উদ্দেশ্য নেই।

মানবজমিন

Leave a Reply