সিরাজদিখানে মাদকের জমজমাট ব্যবসা

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার যত্রতত্র হাত বাড়ালেই মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবা, বিয়ার, হেরোইন, নেশাজাতীয় বিভিন্ন ধরনের ইনজেকশন, গরু মোটাতাজা করণ ও যৌন উত্তেজক ট্যাবলেট পাওয়া যাচ্ছে। উপজেলার ১৪ ইউনিয়নে অর্ধশতাধিক পয়েন্টে প্রকাশ্যে এসব মাদকদ্রব্য দেদারসে বিক্রি হচ্ছে। সেই সঙ্গে এসব মাদকদ্রব্য মজুদের মাধ্যমে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পাচার করা হচ্ছে। লাভ বেশি হওয়ায় চোরাকারবারী চক্র অন্যান্য পণ্যের তুলনায় মাদক-দ্রব্য আনছে বেশি করে। উপজেলার তরুণরা মাদকসেবীর খাতায় নাম লেখাচ্ছে প্রতিদিন। ফলে শত শত মানুষ মাদকের মরণ ছোবলে আক্রান্ত।


অনুসন্ধানে জানা গেছে, এসব মাদকদ্রব্য উপজেলার বিভিন্ন গ্রামের নির্দিষ্ট কিছু বাড়ি ও দোকানে গোপনে মজুদসহ প্রকাশ্যে বিক্রি হচ্ছে। উপজেলার শুলপুর, কুচিয়ামোড়া (ফেরিঘাট), পাথরঘাটা, ইমামগঞ্জ বাজার, রশুনিয়া, মালখানগর, মৃধাবাড়ি, চরবয়রাগাদী, বালুচর বাজার, কংশপুরা, রামানন্দ, কোলা, সিরাজদিখান বেদে পট্টি, ছাতিয়ানতলী, নন্দকোণা, রাজানগর, ছৈয়দপুর, নয়নাগর, মধুপুর, ফুলহার, খালপাড়, তেঘরিয়া (বড় ঘাট), কালিপুর, বরামবাজার, বাসাইল, আবিরপাড়া, চোরমর্দ্দন, মোল্লাকান্দিসহ অর্ধশতাধিক পয়েন্টে অবাধে এসব মাদকদ্রব্য বিক্রি হচ্ছে।

এলাকাবাসী জানান, বিভিন্ন কোম্পানির খাদ্য সরবরাহের সাইনবোর্ডের আড়ালে বিয়ার, ফেনসিডিল, ইয়াবা ও গাজার ব্যবসা করছে। মোল্লাকান্দি গ্রামে চায়ের দোকানের আড়ালে ইয়াবার ব্যবসা করে যাচ্ছে। বালুচর বাজারে মুদির দোকানের আড়ালে ইয়াবা ও বিয়ারের ব্যবসা করছে। বালুচর বাজারে মোবাইল সার্ভিসিং ব্যবসার আড়ালে পাইকারি ও খুচরা ব্যবসা করে যাচ্ছে। নতুন চরে খাদ্য-সামগ্রী সরবরাহের আড়ালে হরদমে ইয়াবা ও বিয়ারের ব্যবসা করছে। বাহেরঘাটায় গাজার ব্যবসা চলছে। সিরাজদিখানের মদ ও গাজার রমরমা বাজার। কুসুমপুরে ফেনসিডিলের ব্যবসা জমজমাট বলে অভিযোগ পাওয়া গেছে।


স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের দাবি এসব ব্যবসার সঙ্গে যারা জড়িত তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হোক।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি সেখ মাহবুবুর রহমান জানান, আমরা দ্রুতই এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

নতুন বার্তা

Leave a Reply