জেএমবি সন্দেহে ৬ যুবক আটক

বুধবার শহরের দক্ষিণ কোর্টগাঁও বাসস্ট্যান্ড থেকে জেএমবি সন্দেহে ৬ যুবককে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- কুড়িগ্রামের মামুনুর রশিদ (২৪), নাটোরের ইসলাম হোসেন (২৪) ও ইলিয়াস মাহমুদ (২৩), সিরাজগঞ্জের জাহাঙ্গীর আলম (২৩), ভোলার মনিরুল ইসলাম (২২) ও মাগুরার রনি ইসলাম (২৪)।

তারা গত ৩ ডিসেম্বর থেকে শহরের সরকারি হরগঙ্গা কলেজের পাশে একটি বাসা ভাড়া নিয়ে সন্দেহজনকভাবে অবস্থান করছেন। তাদের আচরণ ও গতিবিধি পুলিশের কাছে সন্দেহজনক মনে হলে বিকালে তাদের গ্রেফতার করা হয়। এরপর পুলিশ দফায় দফায় তাদের জিজ্ঞাসাবাদ করছে।

থানায় দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর রাত সাড়ে ১০টায় অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন বাংলানিউজকে জানান, তাদের আচরণ সন্দেহজনক।

আটক যুবকদের দাবি, বাংলাদেশ নিলসন কোম্পানি নামে একটি এনজিও’র জন্য প্রশ্নপত্র নিয়ে জরিপ চালাচ্ছিলেন তারা। তবে জরিপের উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানাতে পারেন নি।


জরিপের প্রশ্নের মধ্যে রয়েছে- লাঠিসোটা, ছুড়ি, চাপাতি, বন্দুক ও বোমা বিস্ফোরণসহ কোন অস্ত্র ব্যবহারে ঘন ঘন সহিংসতা বাঁধে? ইত্যাদি।

তবে তারা জেএমবি সদস্য কি না তা এখনও নিশ্চিত করা যায়নি উল্লেখ করে তিনি জানান, ব্যাপক তদন্ত চলছে। আটককৃতরা নিজেদের ঢাকার বিভিন্ন কলেজের ছাত্র বলেও দাবি করছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply