ড্রেজারের পানি-পলি মাওয়াবাসীর শত্রু

মাওয়া ১ নম্বর ফেরিঘাটে সোমবার বিকেলে ড্রেজিং করার সময় বাঁধ ভেঙে দোকানপাট ও বসতঘর প্লাবিত হয়েছে। বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়েছে বিআইডবিল্গউটিএর ড্রেজার শ্রমিকরা। এ সময় ড্রেজার শ্রমিক ও জনতার মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়। বিকেল সাড়ে ৩টার দিকে মাওয়ার নতুন ১ নম্বর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

বিআইডবিল্গউটিএর ড্রেজিং বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন জানান, বিআইডবিল্গউটিএর কপোতাক্ষ নামীয় ড্রেজারের মাধ্যমে কয়েক দিন ধরে পদ্মায় পলি অপসারণ করা হচ্ছিল। সোমবার সকাল থেকে মাওয়ার নতুন ১ নম্বর ফেরিঘাটের নিচু স্থান ভরাট করা হচ্ছিল। বিকেলের দিকে ড্রেজারের পলি ও পানি উপচে ফেরিঘাট সংলগ্ন আশপাশ এলাকার বাড়িঘর ও দোকানপাট প্লাবিত হয়। এতে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ড্রেজার কপোতাক্ষে কর্মরত শ্রমিকদের ওপর চড়াও হয়। এ সময় সেখানে ড্রেজার শ্রমিক ও জনতার মধ্যে হট্টগোল হয়।

বিআইডবিল্গউটিএর উপ-সহকারী প্রকৌশলী কুতুবউদ্দিন জানান, বিক্ষুব্ধ জনতার তোপের মুখে ড্রেজার শ্রমিকরা সরে পড়েন। সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি মীমাংসার জন্য উদ্যোগী হলে পরিস্থিতি শান্ত হয়। এতে সামান্য সময়ের জন্য পদ্মায় ড্রেজিং বন্ধ থাকে।

সমকাল

Leave a Reply