মাওয়ায় ফেরি চলাচল বন্ধ: আটকা পড়েছেন খুলনা সিটি মেয়র

ঘন কুয়াশার কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে মাঝ নদীতে ৫টি ফেরি আটকা পড়েছে। এর মধ্যে ‘ফরিদপুর’ নামে একটি ফেরিতে আটকা পড়েছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

পদ্মার নৌরুটে কুয়াশার কারণে পথ দেখা না যাওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দিতে হয়েছে বলে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানিয়েছে।

অন্যদিকে, ঘনকুয়াশার তীব্রতায় পথ হারিয়ে মাঝ পদ্মার একাধিক স্থানে ৫টি ফেরি নোঙর করতে বাধ্য হয়েছে। এ ফেরি গুলোতে অর্ধশতাধিক যানবাহন রয়েছে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিসির মাওয়া ঘাটের সহকারী মহা ব্যবস্থাপক সিরাজুল হক বাংলানিউজকে জানান, প্রচণ্ড কুয়াশার কারণে পথ দেখা না যাওয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মায় রানী, রামসিড়ি, রায়পুরা, বীর শ্রেষ্ঠ রুহুল আমিন ও ফরিদপুর নামের ৫টি ফেরি আটকা পড়ায় নোঙর করে রাখা হয়েছে। অপর ফেরিগুলো উভয়ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

তিনি আরও জানান, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ‘ফুরিদপুর’ নামে একটি ফেরিতে অবস্থান করছেন। ঘন কুয়াশার কারেণে তিনি আটকা পড়েছেন।

‘ফরিদপুর’ নামের ওই ফেরির সহকারী মাস্টার মো. নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, তাদের ফেরিটি নৌরুটের মাগুড়খন্ড চ্যানেলে আটকা পড়েছে। খুলনার সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ৪টি গাড়ির বহর নিয়ে ফেরিতে অবস্থান করছেন।

তিনি আরও জানান, তাদের ফেরির কাছাকাছি রো রো ফেরি বীর শ্রেষ্ঠ রুহুল আমিন ও আরও ২টি ফেরি কাছাকাছি অবস্থানে নোঙর করে আছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় নৌরুটের উভয়পাড়ে পণ্যবাহী ট্রাকসহ কয়েক শতাধিক যানবাহন আটকা পড়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply