মেঘনায় আকস্মিক ভাঙন, বসত-বাড়ি বিলীন

megna vangan`অবৈধভাবে বালু তোলায়’ মেয়নায় আকস্মিক ভাঙনে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় দুটি বসত বাড়ি তলিয়ে গেছে। এ ঘটনায় এক পরিবারের দুই জন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে হোসেন্দীর ডোবারচর গ্রামে এ ভাঙনে আহত আব্দুল মান্নান ব্যাপারী (৭৫) এবং তার ছেলে লিটন ব্যাপারীকে(৪০) স্থানীয় হাসাপতালে ভর্তি করা হয়েছে।

গজারিয়া থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, বালু কাটার অনুমতি না থাকার পরও একটি চক্র রাতের আঁধারে ড্রেজারের পাইপ লাগিয়ে মাটি কেটে নেয়ার কারণেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলে দেখে এসেছে। মামলার প্রক্রিয়া শুরু হয়েছে।


গজারিয়ার ইউএনও মোসাম্মদ কামরুন্নাহার বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। যত প্রভাবশালীই হোক অপরাধীদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। আহত লিটন ব্যাপারী বলেন, “কিছু বুইঝ্যা উঠার আগেই ঘর-ভিটাবাড়িসহ মেঘনায় তলাইয়া যাই, পরে এর ভেতর থেইক্কা কোনোভাবে বাইচ্চা আইছি।”

ঘটনার সময় তার মা রহিমা বেগম কিছু দূরে থাকায় রক্ষা পেলেও ঘরের সব কিছুই এখন মেঘনার পেটে বলে তিনি জানান। ক্ষতিগ্রস্ত এ পরিবারের দাবি, তাদের অন্তত ১৮ লাখ টাকার সম্পদ মেঘনায় হারিয়ে গেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply