পৌরকাউন্সিলর সিন্ডিকেটের কাছ থেকে ছিনতাই হওয়া ১০ টন রড উদ্ধার

paglaছিনতাই হওয়া ২০ টন রডের মধ্যে মুন্সিগঞ্জ শহরের হাটলক্ষিগঞ্জ এলাকা থেকে ১০ টন রড উদ্ধার করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টার থেকে ১০টা পর্যমত্ম অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করছে পুলিশ। এছাড়া ১০ টন রড উদ্ধারে পুলিশ তলস্নাসী অব্যাহত রাখলেও মঙ্গলবার দুপুর পর্যমত্ম তা উদ্ধার করতে পারেনি। এদিকে ছিনতাই হওয়া রড মুন্সিগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মকবুল হোসেনসহ তার সিন্ডিকেটের হেফাজতে ছিল বলে পুলিশ জানিয়েছে। এলাকার নারী-পুরম্নষ ভয়ে কাউন্সিলর মকবুল হোসেনের বিরম্নদ্ধে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ নানা অপরাধ করে গেলেও মৃত্যুর ভয়ে অভিযোগ দিতে পারে না। এই মকবুলই স্কুলটির পরিচালনা কমিটির সভাপতি। সেই সুবাধে স্কুলের আঙ্গিনায় ছিনতাইকৃত রড রেখেছে সে।

জানা গেছে, গত ২৭ ডিসেম্বর নারায়নগঞ্জের পাগলা থেকে চাদঁপুরের উদ্দেশ্যে রওনা হওয়ার পর ২০ টন রডসহ চালক জামালসহ ছিনতাইকারীরা মুন্সিগঞ্জের একটি সিন্ডিকেটের কাছে বিক্রি করে দেয়। এ ঘটনায় আশা ট্রান্সপোর্টের মালিক বাবুল ফুতুলস্না থানায় মামলা রম্নজু করে।

মামলার তদমত্ম কর্মকর্তা ও ফতুলস্না থানার এস.আই আতাউর রহমান জানান, গত ৪ জানুযারি গ্রেফতারকৃত ট্রাক চালক জামালের স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে মুন্সিগঞ্জের হাটলক্ষিগঞ্জ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সিন্ডিকেটের সদস্য জববার মিয়ার বাড়ি, পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার আল আমিনের নির্মানাধীণ বাড়ি ও স্থানীয় স্কুল মাঠ প্রাঙ্গন থেকে পৃথক ভাবে ১০ টন রড উদ্ধার করা হয়। বাকী ১০ টন রড উদ্ধারে তলস্নাসী অব্যাহত রয়েছে। ইতিমধ্যে জববার মিয়ার বাড়িতে ও আল আমিনের বাড়িতে ছিনতাইকৃত অনেক রড ব্যবহার করা হয়েছে।
pagla
তিনি আরও জানান, ২০ টন রড ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িতদের কাছ থেকে মুন্সিগঞ্জের হাটলক্ষিগঞ্জ এলাকার একটি সিন্ডিকেট ক্রয় করে। এরপর এ সিন্ডিকেটের কাছ থেকে ৩য় পক্ষ খুচরা ক্রয় করেছে।

ফতুলস্না থানার এস.আই আতাউর রহমান আরও জানান, ছিনতাই হওয়া রডগুলো মুন্সিগঞ্জের যে সিন্ডিকেট ক্রয় করেছে তাদের মধ্যে স্থানীয় পৌর কাউন্সিলর মকবুল হোসেনের নাম রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের সকলের নামের তালিকা পাওয়া গেছে। পৌর কাউন্সিলরসহ সিন্ডিকেটের সকলেই এ মামলার আসামি করা হবে বলেও জানান তদমত্ম কর্মকর্তা এস.আই আতাউর রহমান। তিরি আরো বলেন, বাকী রডও আজ-কালকের মধ্যে উদ্ধার করা সম্ভব হবে।

টিএনবি

=================
খোয়া যাওয়া ৮ টন রড মুন্সীগঞ্জে উদ্ধার

নারায়ণগঞ্জের পাগলা থেকে খোয়া যাওয়া রড মুন্সীগঞ্জে উদ্ধার করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত শহর ও শহর উপকণ্ঠের পৃথক ৩ টি এলাকা থেকে ৮ টন রড উদ্ধার করা হয়। ফতুল্লা থানার এসআই আতাউর রহমান ও মুন্সীগঞ্জ থানার এসআই মো. মোশারফের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে খোয়া যাওয়া ২০ টনের মধ্যে ৮ টন রড উদ্ধার করা হয়। শহরের হাটলক্ষীগঞ্জ প্রাথমিক বিদ্যালয় মাঠ, পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার আলামিন ও শহর উপকণ্ঠের মধ্য নয়াগাঁও এলাকার জব্বারের বাড়ি থেকে রডগুলো উদ্ধার করা হয়।

ফতুল্লা থানার এসআই আতাউর রহমান জানান, ২৭ ডিসেম্বর ভোরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম পাগলার আশা ট্রান্সপোর্ট থেকে একটি ট্রাকে করে ২০ টন রড চাঁদপুরের উদ্দেশে পাঠায়। পরে ট্রাক চালক জামাল হোসেন (৪০) রড চাঁদপুরে না নিয়ে সিন্ডিকেট করে মুন্সীগঞ্জে এনে বিক্রি করে দেয়। এ ঘটনায় গত ৪ জানুয়ারি চট্রগ্রামের পাহাড়তলী থানার পুলিশ ট্রাক চালক জামাল হোসেনকে গ্রেপ্তার করে। ২৮ ডিসেম্বর আশা ট্রান্সপোর্টের মালিক বাবুল বাদী হয়ে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ গত ৬ জানুয়ারি ট্রাক চালককে ফতুল্লা থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন।

তিনি আরও জানান, বাকি রড উদ্ধার ও তদন্তের স্বার্থে এর সঙ্গে কারা জড়িত এখনই বলা যাচ্ছে না। তবে, মুন্সীগঞ্জের স্থানীয় আওয়ামী লীগের একজন কাউন্সিলরসহ মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের ৫-৬ জন এ ঘটনার সঙ্গে জড়িত বলে তিনি জানান।

জাস্ট নিউজ

Leave a Reply