৪ দিনেও উদ্ধার হয়নি হত্যার ক্লু

মুন্সীগঞ্জে ৩ যুবকের লাশ
মুন্সীগঞ্জে পৃথক স্থান থেকে গুলিবিদ্ধ তিন যুবকের লাশ উদ্ধারের ঘটনার তদন্তে মাঠে নেমেছে পুলিশ। লাশ উদ্ধারের চার দিন পেরিয়ে গেলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে কোনো ক্লু নেই। জেলার সিরাজদীখান ও শ্রীনগর থানা পুলিশ বলছে, ৩ যুবকের হত্যাকারীদের খুঁজতে জোর তদন্ত চলছে। গতকাল রোববার রাত পর্যন্ত তিন যুবক ইব্রাহিম, মাসুদ খান ও কুদ্দুস হত্যাকাণ্ডের কোনো ক্লু উদ্ধার করতে পারেনি পুলিশ। নিহত যুবকরা কোনো রাজনৈতিক দলের নেতাকর্মী কি-না, তাও খতিয়ে দেখছে পুলিশ। একটি সূত্র জানায়, জুরাইনের ইব্রাহিম, দক্ষিণ কেরানীগঞ্জের মাসুদ ও কুদ্দুস স্থানীয় যুবলীগের কর্মী। স্থানীয় পর্যায়ে যুবলীগে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে বলেও সূত্রটি দাবি করেছ

এদিকে, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে নিহত তিন যুবকের ময়নাতদন্তের সব আলামত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেতে অন্তত দুই সপ্তাহ অপেক্ষা করতে হবে।


জেলার সিরাজদীখান থানার ওসি মাহবুবুর রহমান মোবাইল ফোনে সমকালকে জানান, তদন্ত কর্মকাণ্ড চলছে জোরেশোরে। মাঠে পুলিশের একাধিক টিম এ তদন্ত চালাচ্ছে। কোনো ক্লু নেই তাদের হাতে।


অন্যদিকে, নিহত ইব্রাহিম রাজধানীর কদমতলীর আওয়ামী লীগ নেতা ইসমাইল হত্যা মামলার আসামি বলে দাবি করেছে পুলিশ। গতকাল রোববার রাত ৮টায় মোবাইল ফোনে কথা হলে ঢাকার কদমতলী থানার ওসি মাজহারুল ইসলাম জানান, গত ৩১ ডিসেম্বর থার্টিফার্স্ট নাইটে কদমতলীর আওয়ামী লীগ নেতা ইসমাইল হত্যাকাণ্ড ঘটে। এ হত্যার সঙ্গে জড়িত সজীব নামে এক তরুণকে গ্রেফতার করে পুলিশ। সজীব পুলিশের জিজ্ঞাসাবাদে ও আদালতে জবানবন্দি প্রদানকালে জুরাইনের দারোগাবাড়ি রোডের বাসিন্দা ইব্রাহিমের নাম বলেছে বলে থানার ওসি দাবি করেন। তিনি আরও জানান, তিন যুবক হত্যার ঘটনায় মুন্সীগঞ্জের সিরাজদীখান ও শ্রীনগর থানায় তিনটি হত্যা মামলা রুজু হয়েছে। এতে সংশ্লিষ্ট থানা পুলিশের ওপরই যুবকদের হত্যা রহস্য উদ্ঘাটন ও খুনিদের শনাক্তপূর্বক গ্রেফতারের দায়িত্ব বর্তাবে।

সমকাল

Leave a Reply