মৃত্যুদন্ড হওয়া উচিত ছিল

Jamal_Mojibor_Anisজামায়াত নেতা আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া রায় নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে গোট মুন্সীগঞ্জে। চারটি অভিযোগ প্রমান হওয়ার পরও অপ্রত্যাশিত এই রায়ে ব্যাথিত হয়েছে দেশের মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের স্বজন ও সকল স্বাধীনতার পক্ষের রানৈতিক, সামাজিক প্রতিষ্ঠান, সংস্থা ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

এই রায়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মুক্তিযোদ্ধা সাবেক মেয়র এ্যাডভোকেট মুজিবুর রহমান, জেলা ক্যাব সভাপতি জাহাঙ্গীর সরকার মন্টু ও মুন্সীগঞ্জ ’৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জামাল হোসেন।
Jamal_Mojibor_Anis
মুন্সীগঞ্জ ’৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জামাল হোসেন বলেন, স্বাধীনতার ৪০ বছর পর মানবতাবিরোধী কসাই কাদের মোল্লার বিচারে মৃত্যুদন্ড কাম্য ছিল। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিস-উস-জামান ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ কাদের মোল্লা জানান, মুক্তিযোদ্ধা হিসেবে কাদের মোল্লার যাবজ্জীবন কারাদন্ড রায় মেনে নিতে পারছিনা। তার মৃত্যুদন্ড হওয়া দরকার ছিল। এ জনগণের আশা পুরণ হয়নি। এর বিরূপ প্রভাব পড়বে। গোলাম আজম, দেলোয়ার হোসেন সাঈদী, আ. আলীমদের রায় যথাযথ হবে বলে তাঁরা প্রত্যাশা করেন।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply