মুন্সীগঞ্জে কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন ও মোমবাতি প্রজ্বলন

YASHICA Digital Cameraরাজাকারের ফাঁসি ও ব্লগার রাজীব হত্যার প্রতিবাদে
শাহবাগের প্রজন্ম চত্বরের ব্লগার আহমেদ রাজীব হায়দার শোভন হত্যা ও সকল রাজাকারের ফাঁসির দাবিতে সোমবার সকালে মুন্সীগঞ্জ প্রেসক্লাব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, শহরের থানারপুল এলাকাস্থ মুক্তিযুদ্ধ ভাস্কর্য অংকুরিত যুদ্ধ ৭১’এর পাদদেশে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। মুন্সীগঞ্জ নাগরিক ঐক্যমঞ্চ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ব্যানারে সোমবার দুপুরে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যের পাদদেশের গণ-আন্দোলনকারীরা পথচারী, বিভিন্ন যানবাহনের যাত্রীদের বুকে কালো ব্যাজ পড়িয়ে দেয়।

সন্ধ্যায় গণ-সঙ্গীত ও মোমবাতি প্রজ্বলন করা হয়। ফাঁসির দাবিতে যুদ্ধাপরাধী-রাজাকারদের বিরুদ্ধে নানা ম্লোগান দেওয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যমঞ্চের সমন্বয়ক শহীদ-ই-হাসান তুহিন, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী দীপু, মুক্তিযোদ্ধার সন্তান-মানবজমিন সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল, সমকাল সাংবাদিক মামুনুর রশীদ খোকা, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ, প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক রহমত উল্লাহ জুয়েল, এটিএন নিউজের ভবতোষ চৌধুরী নুপুর, ইসরাতুল ইসলাম সোহেল প্রমুখ।
PHOTO-2  MUNSHIGANJ
এদিকে, শাহবাগের আন্দোলনে উজ্জীবিত সদরের প্রত্যন্ত গ্রামাঞ্চল বাঘাইকান্দিতে এম এ খালেক আদর্শ উচ্চ বিদ্যালয় ও লাভ অ্যান্ড টিচ কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষার্থীরা সোমবার সকালে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে মানববন্ধন করে। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এম এ খালেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক, মোজাম্মেল হক সরকার, মো. ফজলুল করিম, জয়নাল মাস্টর, শামসুল হক খলিফা, সেন্টু মেম্বার প্রমুখ।
YASHICA Digital Camera
অন্যদিকে, জেলার সিরাজদিখান উপজেলার রশুনিয়া এলাকায় গনমঞ্চ গড়ে তোলে স্বাধীনতার স্বপক্ষের ও সমমনারা। গনমঞ্চে কালো পতাকা উত্তোলন করা হয়। সন্ধ্যায় গনমঞ্চে মোমবাতি প্রজ্বলন ও ব্লগার রাজীব হত্যার ঘটনায় এক প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রশুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল চোকদার, প্রফেসর গিয়াসউদ্দিন মিঞা, শহীদ ঢালী, সারোয়ার এ আলম, মো. দলিল উদ্দিন মাস্টার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, ছাত্রনেতা কাউসার আহম্মেদ হীরা প্রমুখ।

জাস্ট নিউজ
================

মুন্সীগঞ্জে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ

রাজাকার কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে মুন্সীগঞ্জে কালো পতাকা ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালিত হচ্ছে। সোমবার সকাল থেকে মুন্সীগঞ্জ নাগরিক ঐক্য মঞ্চের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

এছাড়া এ আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে মুন্সীগঞ্জ প্রেসক্লাবেও কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

নাগরিক ঐক্য মঞ্চের সমন্বয়কারী শহী-ই-হাসান তুহিন বাংলানিউজকে জানান, সোমবার সকালে শহরের থানারপুল এলাকায় অঙ্কুরিত যুদ্ধ ৭১ নামে মুক্তিযুদ্ধের ভাস্কর্যের পাদদেশে কালো পতাকা উত্তোলন করা হয়।

এ সময় যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া রাজনৈতিক, সাংস্কৃতিক ও গণমাধ্যম কর্মীরা সংহতি প্রকাশ করা বিভিন্ন শ্রেনী-পেশার মানুষকে কালো ব্যাজ পড়িয়ে দেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, গণমাধ্যম কর্মী মামুনুর রশীদ খোকা, আওয়ামী প্রজন্ম লীগের জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ, টঙ্গিবাড়ী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলম বিপ্লব, গণমাধ্যম কর্মী হাসান জুয়েল ও কাজী রনি প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply