ফেরি স্টাফদের হাতে সাংবাদিক লাঞ্ছিত

মঙ্গলবার মাওয়া-কাওড়াকান্দি রুটে চলাচলকারী ফেরি থোবালের স্টাফদের হাতে আরটিভির মুন্সীগঞ্জ প্রতিনিধি মো. ফরিদ (২৮) লাঞ্ছিত হয়েছেন। পরে ফেরিতে থাকা সাধারণ যাত্রীরা উত্তেজিত হয়ে স্টাফদের গণধোলাই দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে মাওয়া ফেরির ফেরি স্টাফরা ভাড়াটিয়া লোকজন নিয়ে ফেরির সাধারণ যাত্রীদের ওপর হামলা চালালে অন্তত ১৫ যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে আনোয়ার (৩০), হাজী আ. ওহাব (৭০) ও শাহাবুদ্দিনকে (৫৫) স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে গণপিটুনিতে আহত ফেরিটির সারেং ফয়েজ (৪০) ও লস্কর আলমগীরকে (৩৫) লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য খন্দকার খালিদ হোসেন সংশ্লিষ্ট যাত্রীদের বরাত দিয়ে জানান, বেসরকারি টিভি চ্যানেল আরটিভির সাংবাদিক মো. ফরিদ পেশাগত দায়িত্ব পালন শেষে মাওয়ায় ফেরার উদ্দেশ্যে বিকালে কাওড়াকান্দি ঘাট থেকে আরটিভির স্টিকার লাগানো মোটরবাইক অন্যান্য বাইকের সাথে ফেরিটিতে উঠায়। ফেরিটি ছাড়ার মহুর্তে সারেং ফয়েজ কেন মোটরবাইক উঠনো হলো? প্রশ্ন করে বাইক নদীতে ফেলে দেয়ার হুমকি দেয়। এর প্রতিবাদ জানাতেই সারেং ফয়েজ সজোরে সাংবাদিক মো. ফরিদের গালে চর মারে। সাথে যোগ দেয় লস্কর আলমগীর ও আ. কুদ্দুস। পরে চলন্ত ফেরিতে ক্ষুব্ধ হয়ে ফেরি যাত্রীরা উক্ত ফেরি স্টাফদের ওপর চড়াও। রাত ৮টায় পৌছামাত্র ফেরি স্টাফদের পক্ষে শতাধিক লোক লাঠিসোটা ফেরিতে উঠে এলোপাথারি হামলা চালায় এবং একাটি বাইক নদীর পারে ফেলে দেয়।


এই পরিস্থিতিতে পুলিশ সাংবাদিক ফরিদকে রক্ষ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে। পরে আক্রান্ত যাত্রীদেরও ফাঁড়িতে আনা হয়। বিআইডব্লিউটিসি সহকারী ম্যানেজার এসএম আশিকুজ্জামান এবং স্থানীয় সাংবাদিকদের উপস্থিতে প্রাথমিক মধ্যস্থতায় রাত সাড়ে ১০টায় ফাঁড়ি থেকে যাত্রী ও সাংবাদিক ফরিদ গন্তব্যে রওনা হয়। ক্যামেরাম্যানসহ মুন্সীগঞ্জের উদ্দেশ্যে রওনা হওয়া সাংবাদিক মো. ফরিদ রাত সোয়া ১১টায় জানান, সাধারণ যাত্রীদের হয়রানির খবর সংগ্রহ করতে গিয়ে নিজেও হয়রানির শিকার। একটি সক্রিয় সিন্ডিকেট এখানে সক্রিয় থেকে যাত্রীদের জিম্মি করে নানা ভাবে ফয়দা লুটছেন। এছাড়া তেল চুরি, অতিরিক্ত ভাড়া আদায় সিরয়ালের নামে অতিরিক্ত অর্থ আদায় করে সিন্ডিকেটটি আঙ্গুল ফলে কলাগাছ বনে গেছে।

একাধিক সূত্র জানিয়েছে, মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি স্টাফরা নানা ভাবে অনিয়ম ও যাত্রীদের হয়রানি করছে। এতে কেউ প্রতিবাদ করতেই নানাভাবে লাঞ্ছিত করা হচ্ছে।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply