সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মুন্সীগঞ্জে ৩ দিনের কর্মসূচি

চট্রগ্রাম প্রেসক্লাবে হামলা-ভাঙচুর, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের সাংবাদিকদের হুমকি, দেশব্যাপী সাংবাদিক নির্যাতন ও হামলার ঘটনায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবে প্রতিবাদ সভা করেছেন সাংবাদিকরা। শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রেসকাবের শফিউদ্দিন মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় জাতীয় পতাকা পোড়ানো, শহীদ মিনার ভাঙচুর করার ঘটনা স্বাধীনতা ও জাতিসত্ত্বার জন্য হুমকি বলে উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সভা থেকে চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা ভাঙচুর, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের সাংবাদিকদের হুমকি, দেশব্যাপী সাংবাদিক নির্যাতন ও হামলার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে এর প্রতিবাদে ৩ দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে মুন্সীগঞ্জ প্রেসক্লাব।

কর্মসূচিগুলো হচ্ছে, শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টা কলমবিরতি, রোববার মানববন্ধন ও সোমবার প্রতিবাদ সভা।

এছাড়া সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা কামনা করা হয়েছে।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক আহবায়ক মঞ্জুর মোর্শেদ, সাবেক সভাপতি আরিফ উল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপু, সাংবাদিক মাহাবুব আলম বাবু, মামুনুর রশীদ খোকা, সুজন হায়দার জনি, শেখ মো. রতন, ভবতোষ চৌধুরী নুপুর, মঈনউদ্দিন আহমেদ সুমন।

এছাড়া উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল, ফ্রি-ল্যান্স ফটোগ্রাফার সুশীল, সাংবাদিক জুয়েল রানা, চিত্রশিল্পী পলাশ সরকার, ক্যামেরাম্যান সুমন, রাজীব বাবু প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply