জামায়াতের অফিস ও ইসলামী ব্যাংকের এটিএম বুথ ভাংচুর-অগ্নিসংযোগ

jamat officeমুন্সীগঞ্জ শহরের বিভিন্ন স্থানে শনিবার বিকেলে জেলা জামায়াতের অফিস, ইসলামী ব্যাংকের এটিএম বুথ ও দৈনিক সংগ্রাম পত্রিকার সাংবাদিকের কম্পিউটার সেন্টার ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। বিক্ষুব্ধ আওয়ামীলীগ কর্মীরা শনিবার বিকেল সাড়ে ৪ টা থেকে ৫ টা পর্যন্ত আধা-ঘন্টার ব্যবধানে এ সব ভাংচুর ও অগ্নিসংযোগ করে। শহর আ’লীগের ব্যানারে একটি পতাকা মিছিল থেকে শহরের কৃষিব্যাংক মোড়ে পৌর মার্কেটের দ্বিতীয় তলাস্থ জেলা জামায়াতের অফিসে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে বলে সদর থানার অফিসার্স ইনচার্জ আবুল বাসার ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ সময় শীর্ষ পর্যায়ের আ’লীগ নেতারা ও পুলিশ পরিস্থিতি শান্ত করে তোলেন। জামায়াত অফিস এ সময় তালাবদ্ধ অবস্থায় ছিল। আ’লীগ কর্মীরা দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আসবাপত্র ভাংচুর করে।


এদিকে, শহরের পুরাতন কাচারী এলাকার হাই স্কুল মার্কেটের নীচতলায় অবস্থিত ইসলামী ব্যাংকের এটিএম বুথ ভাংচুর করা হলে ওই বুথে কোন টাকা মজুদ ছিল না বলে দাবী করেছেন ইসলামী ব্যাংক মুন্সীগঞ্জ শাখার ম্যানেজার একে এম দেলোয়ার হোসেন।
jamat office
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৪ টার দিকে কৃষিব্যাংক মোড়ে পৌর মার্কেটে জামায়াতের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ আ’লীগ কর্মীরা মিছিল সহকারে শহরের পুরাতন কাচারীর দিকে ফিরে যায়। পরে মিছিলকারীরা পুরাতন কাচারী এলাকায় গিয়ে হাই স্কুল মার্কেটের নীচতলায় অবস্থিত ইসলামী ব্যাংকের এটিএম বুথের সাইন বোর্ড ভাংচুর করে। এ সময় মিছিলকারীদের একটি অংশ শহরের মাঠপাড়া এলাকাস্থ জেলা ষ্টেডিয়াম মার্কেটে গিয়ে দৈনিক সংগ্রাম ও ইসলামিক টিভির জেলা প্রতিনিধি আব্দুস সালামের মালিকানাধীন আদর্শ কম্পিউটার সেণ্টারের আসবাপত্র ও কম্পিউটার সামগ্রী ভাংচুর করে। এ সময় সাংবাদিক আব্দুস সালামের ২ টি টিভি ক্যামেরা খোয়া গেছে বলে দাবী করেন তিনি। এ প্রসঙ্গে সদর থানার অফিসার্স ইনচার্জ আবুল বাসার বলেন- পুলিশ সদস্যরা বিক্ষুব্ধ আ’লীগ কর্মীদের উত্তেজনা শান্ত করেন। বর্তমানে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

টাইমস্ আই বেঙ্গলী

=====================

মুন্সীগঞ্জে জামায়াতের কার্যালয়ে আগুন

মুন্সীগঞ্জে জামায়াতের জেলা কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আ’লীগ নেতাকর্মীরা। শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের পিটিআই মোড়ে এ ঘটনা ঘটে।পরে শহরের কাচারী এলাকায় ইসলামী ব্যাংকের বুথ, ইসলামিক টেলিভিশনের সাংবাদিকের কম্পিউটার সেন্টার ভাঙচুর করা হয়।

দেশব্যাপী জাতীয় পতাকা মিছিলের অংশ হিসেবে জেলা আ’লীগের উদ্যোগে বের হওয়া মিছিল থেকে উত্তেজিত আ’লীগ নেতাকর্মীরা এ হামলা চালায় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার বাংলানিউজকে জানান, কিছু আ’লীগ নেতাকর্মী বিচ্ছিন্নভাবে এ ঘটনা ঘটিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=======================

মুন্সীগঞ্জে জামায়াত অফিসে আগুন

মুন্সীগঞ্জ শহরের জেলা জামায়াতে ইসলামীর অফিসে, ইসলামী ব্যাংকের এটিএম বুথ, দৈনিক সংগ্রাম পত্রিকার সাংবাদিকের কম্পিউটার সেন্টার ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আওয়ামী লীগ কর্মীরা।

শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত আধা-ঘন্টার ব্যবধানে এসব ঘটনা ঘটে। শহর আওয়ামী লীগের ব্যানারে একটি পতাকা মিছিল থেকে এ ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এদিকে, জেলা জামায়াতের অফিস ভাঙচুর-অগ্নিসংযোগ করে মিছিল নিয়ে ফিরে যাওয়ার সময় তার জেলা বিএনপির পার্টি অফিসও আক্রমনের চেষ্ঠা চালায়। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের স্থানীয় সিনিয়র নেতাদের হস্তক্ষেপে মিছিলকারীরা পিছু হটে।

এছাড়া, শহরের পুরাতন কাচারী এলাকার হাই স্কুল মার্কেটের নীচতলায় ইসলামী ব্যাংকের এটিএম বুথ ভাঙচুর করা হলে ওই বুথে কোনো টাকা মজুদ ছিল না বলে জানিয়েছেন ইসলামী ব্যাংকের মুন্সীগঞ্জ শাখার ম্যানেজার একে এম দেলোয়ার হোসেন।

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানান, বিকেল সোয়া ৪টার দিকে শহরের পুরাতন কাচারী এলাকাস্থ আওয়ামী লীগ অফিস প্রাঙ্গণ থেকে মানবতাবিরোধীদের ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাতীয় পতাকা মিছিল বের করে শহর আওয়ামী লীগ। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কৃষিব্যাংক মোড়ে আসলে পৌর মার্কেটের দ্বিতীয়তলায় জেলা জামায়াতের অফিসে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আওয়ামী লীগ কর্মীরা। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে মিছিল নিয়ে আওয়ামী লীগ কর্মীরা শহরের পুরাতন কাচারী এলাকায় গিয়ে ইসলামী ব্যাংকের এটিএম বুথের সাইনবোর্ড ভাঙচুর করে। এরপর শহরের মাঠপাড়া এলাকাস্থ জেলা স্টেডিয়াম মার্কেটে দৈনিক সংগ্রাম ও ইসলামিক টিভির জেলা প্রতিনিধি আব্দুস সালামের মালিকানাধীন আদর্শ কম্পিউটার সেণ্টারে ব্যাপক ভাঙচুর চালায় আওয়ামী লীগ কর্মীরা।

জাস্ট নিউজ

Leave a Reply