দেশে গৃহযুদ্ধের আশংকা প্রবল হচ্ছে – বি. চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশ এক অস্থিতিকর পরিস্থিতির দিকে যাচ্ছে। যেখানে গৃহযুদ্ধ বা অসাংবিধানিক শাসনের আশংকা দিনে দিনে প্রবল হচ্ছে। মঙ্গলবার দুপুর ২টায় নওগাঁর পত্নীতলায় বিকল্পধারা আয়োজিত এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিকল্পধারার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আব্দুর রউফ মান্নানের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব মেজর (অব:) আব্দুল মান্নান, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ইউসুফ আলী, তথ্য ও গবেষনা সম্পাদক মঞ্জুর রাশেদ, বিকল্পধারা যুক্তরাজ্য শাখার সভাপতি অহিদ উদ্দিন এবং বিকল্প যুবধারা সাধারন সম্পাদক আসাদুজ্জামান প্রমুখ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জেগে ওঠা তরুন প্রজন্মকে নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় আওয়ামী লীগ। এর ফলে দেশের স্বার্থ না দেখে দলীয় স্বার্থ দেখার কারণে আওয়ামী লীগ নৈতিক ও রাজনৈতিক উভয় দায়িত্ব থেকে সরে এসেছে। এটা দেশের জন্য অবাঞ্চনীয়।

তিনি আরো বলেন, সরকারের উচিৎ ছিল শুরুতেই দেশের অবাঞ্চিত পরিস্থিতির সমাধান করে দেওয়া। কঙবাজারে যে ব্লগারের কারণে অশান্তি, বিশৃংখলা এবং দাঙ্গা-হাঙ্গামা হয়েছিল তাকে পুলিশ একদিনেই গ্রেফতার করতে পারল, তারপর প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি করার জন্য দুইজন মন্তব্যকারীকে অনায়াসে গ্রেফতার করা হল। অথচ এই ইসলাম বিরোধী বক্তব্যের প্রধান হোতা কে গ্রেফতার করতে সরকার ব্যর্থ।

জাস্ট নিউজ

Leave a Reply