একটি অপশক্তি সংখ্যালঘুদের উপর ৭১ সালের মত আচরণ করছে

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের
আরিফ হোসেন: যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুরা আতঙ্কে আছে। তারা এখন অসহায় বোধ করছে। আমরা তাদের অসহায়ত্ব ও আতঙ্কের অংশীদার। এটা হতে পারেনা । একাত্তুরে সংখ্যালঘুদের সাথে যে আচরণ করা হয়েছে আজকে একটি অপশক্তি আবার সেরকম আচরণ করছে।


শনিবার দুপুরে মাওয়া গোলচত্তরের বেষ্টনীর কাজ তদারকির সময় তিনি আরো বলেন আদালত মানবতাবিরোধী অপরাধের রায় দিয়েছে। এখানে সংখ্যালঘুদের সম্পৃক্ততা কোথায়। এখন সংখ্যালঘুদের বাড়িঘরের উপর বর্বরোচিত হামলা হচ্ছে। অনেক স্থানে মন্দির ভাংচুর করা হচ্ছে। তিনি সকল ধর্মপ্রান মুসলমান, দলের নেতা কর্মীরা ও অসাম্প্রদায়িক জনগনের কাছে সংখ্যালঘুদের উপর হামলা প্রতিহত করার আহ্বান জানান। যোগাযোগ মন্ত্রী এসময় তের কোটি টাকা ব্যায়ে মাওয়া-মুক্তারপুর সড়কের সংস্কার কাজের খোজ নেন। শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের কল্লিগাও সেতুর কাজ দু এক দিনের মধ্যে শুরু হবে এবং মাওয়ায় ভাংগন কবলিত এলাকার অর্থ ইতিমধ্যে নৌপরিবহন মন্ত্রনালয়কে প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

পদ্মাসেতুর কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগামী মে মাস নাগাদ এপ্রোচ সড়কের কাজ শুরু হবে। এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রানু আক্তার, রশিদ শিকদার, তোফাজ্জল হোসেন তপন, আশ্রাফ খান, নজমুল ইসলাম শাওন, নাসির খান প্রমুখ।

Leave a Reply