মুন্সীগঞ্জে গোপন তৎপরতায় লিপ্ত ৮শ’ শিবিরকর্মীর তালিকা পুলিশের কাছে!

জামায়াতের গোপন তৎপরতা রুখে দাঁড়ানো ও প্রশিক্ষিত শিবিরকর্মীদের চিহ্নিত করতে মুন্সীগঞ্জে জেলা পুলিশের উচ্চ পর্যায়ের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। যুদ্ধাপরাধীর বিচার বানচালে জেলাজুড়ে গোপন তৎপরতা চালাচ্ছে প্রশিক্ষিত শিবিরকর্মীরা। মাঠে সক্রিয় রয়েছে মগজধোলাই করা ৮শ’ শিবিরকর্মী।

শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জ শহরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে সরকারের কয়েকটি গোয়েন্দা সংস্থার কর্তাব্যক্তিদের নিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন মহল রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়। জামায়াত-শিবিরের গোপন তৎপরতা নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। জেলা পুলিশ সুপার হাবিবুর রহমানের সভাপতিত্বে এ রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়।


বিএনপি-জামায়াত জোটের শাসনামলে জেএমবির জঙ্গিরা ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা চালালেও মুন্সীগঞ্জ ছিল এর ব্যতিক্রম। সেখানে জঙ্গিরা কোনো বিস্ফোরণ ঘটায়নি।

সদর থানার ওসি আবুল বাসার জানান, জামায়াত-শিবিরের নেতাকর্মীদের পালানোর নিরাপদ আশ্রয়স্থল হিসেবে মুন্সীগঞ্জকে বেছে নেওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাদের গোপন তৎপরতা ঠেকাতে প্রশাসন এ রুদ্ধদ্বার বৈঠক করে। জামায়াত-শিবিরের নেতাকর্মীদের গতিবিধি ও অপতৎপরতা সম্পর্কে দ্রুত তথ্য সংগ্রহের ওপর বৈঠকে গুরুত্বারোপ করা হয়।


সদর থানার এসআই সুলতান উদ্দিন বলেন, যুদ্ধাপরাধ বিচার প্রক্রিয়া ভণ্ডুলে গোপন তৎপরতা ও পালানোর নিরাপদ স্থান হিসেবে মুন্সীগঞ্জকে বেছে নিতে পারে জামায়াত। ঢাকার বাইরে চাঁদপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাভারসহ পার্শ্ববর্তী জেলা-উপজেলায় জামায়াত-শিবির তাণ্ডব চালিয়ে এলেও মুন্সীগঞ্জে তারা নীরব ভূমিকা পালন করে আসছে। এর আগে সিরিজ বোমা হামলার ক্ষেত্রেও একই অবস্থা হয়েছিল। গোপনীয় কর্মকাণ্ডে সক্রিয় এমন ৮শ’ শিবিরকর্মীর একটি তালিকা সদর থানা পুলিশের হাতে রয়েছে। গত বছরের ২২ নভেম্বর রাতে শহরের কাছে কাটাখালী এলাকায় পুলিশ শিবিরকর্মীদের একটি গোপন আস্তানার সন্ধান পেলে সেখান থেকে ডায়েরিভুক্ত ৮শ’ শিবিরকর্মীর একটি তালিকা হস্তগত হয় পুলিশের।

সমকাল

Leave a Reply