মুন্সীগঞ্জে অবাধে বিক্রি হচ্ছে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয়!

মুন্সীগঞ্জের কনফেকশনারী দোকান গুলোতে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রি হচ্ছে অবাধে। আর এদিকে নজর নেই সংশ্লিষ্ট কতৃপক্ষের। খোদ ডিলাররাই সরবরাহ করছে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন স্বনামধন্য কোম্পানীর এসব কোমল পানীয়। মেয়াদ উত্তীর্ণ এসব কোমল পানীয় সরবরাহ নিত্যদিনের ঘটনায় পরিণত হওয়ায় মুখোমুখী অবস্থানে দাড়িয়েছে ডিলার ও দোকানীরা। অভিযোগের আঙুল তুলছে পরস্পরের দিকে।

শহরের মাঠপাড়া এলাকায় নাহার ডিপার্টমেন্টাল স্টোর এর কর্ণধার রাকিব অভিযোগ করে বলেন, প্রায়ই সেভেন আপ ও মিরিন্ডা ড্রিংকস এর এজেন্ট হিমেল তার কর্মচারী আরিফ এর মাধ্যমে সদর উপজেলার মিরকাদিম পৌরসভার রিকাবী বাজারের গোডাউন থেকে আমার দোকানসহ বেশ কয়েকটি দোকানে পানীয় ড্রিংকস দিয়ে যায়। তাদের এ মেয়াদ উত্তীর্ণ পানীয় ড্রিংকস এর ব্যাপারে অভিযোগ করলে তারা ভুল স্বীকার করে পুনরায় বদলে দিয়ে যায়।


এবিষয়ে সেভেন আপ ও মিরিন্ডা ড্রিংকস এর এজেন্ট হিমেল এর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, মেয়াদ উত্তীর্ণ হলে মাল ফেরত নেব। তবে মনে হয় দোকানীরা বিক্রি করতে না পেরে মেয়াদ পার করে এজেন্টদের দোষ দিচ্ছে। তাছাড়া এগুলো হয়তবা ভুলে চলে গেছে।

তিনি বলেন, আমার গোডাউনে মেয়াদ উত্তীর্ণ মালামাল রয়েছে। আমরা সেগুলো বরং কোম্পানীর কাছে ফেরত দেই। যদি এগুলো বাজারে যায় সে ক্ষেত্রে সেগুলো ভুল হতে পারে।

কিন্তু দোকানীরা এজেন্ট হিমেল এর বক্তব্যকে প্রত্যাখান করে বলেন, ভুল হবে তবে প্রতিবার নয়। কোম্পানী অবশ্যই ভাল ড্রিংন্স দেয়। এজেন্টরা বেশী লাভের আশায় এমনটি করে থাকতে পারে বলে দোকানীরা জানান।

এ ব্যাপারে কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল বলেন, যারা মেয়াদ উত্তীর্ণ ড্রিংকস বাজারে বিক্রি করছে তারা সমাজের শত্রু। তারা তাদের নিজেদের পরিবারকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এসব এজেন্ট ও বিক্রেতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply